,

ইলিশের বাড়ি চাঁদপুর

চাঁদপুর প্রতিনিধিঃ ইলিশের বাড়ি চাঁদপুর’ শীর্ষক চাঁদপুর জেলা ব্র্যান্ডিং ফেস্টিভ্যাল ২০১৭ বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেশন সেন্টার-২ এ অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ।

চাঁদপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র আয়োজনে এবং চাঁদপুর জেলা প্রশাসনের সহযোগিতায় এ ফেস্টিভ্যাল বিকেল ৫টায় শুরু হয়ে চলবে রাত পর্যন্ত।

জেলা চাঁদপুরের রুপালী ইলিশকে দেশি-বিদেশিদের কাছে তুলে ধরা এবং পর্যটনসহ ব্যবসা বাণিজ্যের অপার সম্ভাবনার কথা জানান দেয়ার জন্যই এ ফেস্টিভ্যালের আয়োজন করা হয়েছে বলে জাগো নিউজকে জানিয়েছেন আয়োজকরা।

ফেস্টিভ্যালে প্রধান অতিথি হিসেবে থাকবেন চাঁদপুর জেলার কৃতি সন্তান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম।

বিশেষ অতিথি হিসেবে থাকবেন মেজর (অব:) রফিকুল ইসলাম (বীর উত্তম), ড.মহীউদ্দীন খান আলমগীর, ডা. দীপু মনি, ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়া, নুরজাহান বেগম মুক্তা, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও মেয়র নাছির উদ্দিন আহমেদ, চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওছমান গণি পাটোয়ারী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব এস এম গোলাম ফারুক, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের সচিব মো. শাহ্ কামাল, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. রুহুল আমীন, চাঁদপুরের জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল ও পুলিশ সুপার শামসুন্নাহার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন চাঁদপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি সুভাষ চন্দ্র রায়।

ইতোমধ্যে চাঁদপুরের জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডলসহ প্রশাসনের কর্মকর্তা, চেম্বার অব কর্মাসের সভাপতি সুভাষ চন্দ্র রায়সহ চেম্বারের কর্মকর্তা, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরীসহ সাংবাদিকরা ও সাজসজ্জা উপকমিটির বিশাল টিম অনুষ্ঠানকে সফল করতে ঢাকায় রয়েছেন। এছাড়া আজও চাঁদপুর থেকে বিশিষ্ট ব্যক্তিবর্গ ও আরো সাংবাদিকসহ আমন্ত্রিত প্রায় দুই শতাধিক অতিথি ফেস্টিভ্যালে ঢাকায় আসছেন।

ফেস্টিভ্যালে চাঁদপুরের ইতিহাস ও দর্শনীয় স্থান নিয়ে ১২০ পৃষ্ঠার চার রঙা একটি প্রকাশনার মোড়ক উন্মোচন ও চাঁদপুরের কৃতি শিল্পীদের নিয়ে আকষর্ণীয় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

সেইসঙ্গে আমন্ত্রিত অতিথিদের আপ্যায়নের জন্য রয়েছে ইলিশের ৩১ আইটেমের রকমারি রেসিপি।

এছাড়াও চাঁদপুরের কৃতি ও গুণি শিল্পি যথাক্রমে কবির বকুল, এসডি রুবেল, সাদী মোহাম্মদ, দিনাত জাহান মুন্নিসহ জাতীয় ও স্থানীয় শিল্পীদের জমকালো মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা রয়েছে।

চাঁদপুর জেলা ব্র্যান্ডিং ফেস্টিভ্যাল-২০১৭ এর সফল বাস্তবায়নে চাঁদপুর জেলাবাসী এবং ঢাকায় অবস্থানরত চাঁদপুরবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেছেন চাঁদপুরের ব্র্র্যান্ডিং এর রূপকার জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category