,

১ মাসে ১১ কোটি টাকার মাদক উদ্ধার!

কুমিল্লা প্রতিনিধি:  জেলার বিভিন্ন্ স্থানে অভিযান চালিয়ে আইন রক্ষাকারী বাহিনী ডিসেম্বর মাসে ১১ কোটি ৭৬ লাখ ১৬ হাজার ৩শ ৩৮ টাকার মাদক ও চোরাইপণ্য উদ্ধার করেছে। মাদক ও চোরাইপণ্য পাচার ও অবৈধ ব্যবহারের অভিযোগে আটক করেছে ৩শ ৬২ জনকে।

তথ্যসূত্রে জানা যায়, ডিসেম্বর মাসে সীমান্ত এলাকাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিজিবি ৯ কোটি ২৩ লাখ ৩ হাজার ৭শ’৫৫ টাকার মাদক ও চোরাইপণ্য উদ্ধার করেছে। মাদকের অপব্যবহার ও চোরাইপণ্য পাচারের অভিযোগে আটক করেছে ১৯ জনকে। পুলিশ ২ কোটি ৩৬ লাখ ৯৩ হাজার ৯শ’২৩ টাকার মাদক ও চোরাইপণ্য উদ্ধার করেছে। আটক করেছে ৩শ’১২ জনকে।

র‌্যাব- ১১ গতমাসে ১২ লাখ ৭৫ হাজার ৯শ’৬০ টাকার মাদক ও চোরাইপণ্য উদ্ধার করেছে। আটক করেছে ১৬ জনকে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ২ লাখ ১১ হাজার ৭শ’টাকার মাদক ও চোরাইপণ্য উদ্ধার করেছে। আটক করেছে ২৩ জনকে। বন বিভাগ ১ লাখ ৩১ হাজার টাকার চোরাই কাঠ উদ্ধার করেছে। তবে কাউকে আটক করতে পারেনি।

নভেম্বর মাসে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী ১০ কোটি ১১ লাখ ৮০ হাজার ২শ ২৫ টাকার মাদক ও চোরাইপণ্য উদ্ধার করেছে। নভেম্বরের তুলনায় ডিসেম্বরে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী ১ কোটি ৬৪ লাখ ৩৬ হাজার ১শ’ ১৩ টাকার মাদক ও চোরাইপণ্য বেশি উদ্ধার করেছে।

এদিকে মাদকের বিরুদ্ধে গণসচেতনা বৃদ্ধির লক্ষ্যে সীমান্তবর্তী উপজেলাসমূহের সীমান্তবর্তী ইউনিয়নগুলোতে উপজেলা নির্বাহী অফিসার স্থানীয় থানার অফিসার ইনচার্জ, বিওপির প্রতিনিধি, স্থানীয় জনপ্রতিনিধি, মসজিদের ইমামদের সমন্বয়ে প্রতি মাসে ভিন্ন ভিন্ন ওয়ার্ডে মাসিক সভার আয়োজন করার সিদ্ধান্ত জেলা আইনশৃংখলা কমিটির সভায় নেয়া হয়।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category