,

চেয়ারম্যান আঁখি সাময়িক বরখাস্ত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: জেলার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের মন্দির ও ঘর-বাড়িতে হামলা অগ্নিসংযোগের ঘটনায় গ্রেফতার হওয়া নাসিরনগরের হরিপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখিকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মো. মাহাবুবুর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি সোমবার (২৩ জানুয়ারি) দুপুরের দিকে নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এসে পৌঁছায়।
 
মন্ত্রণালয়ের ওই চিঠিতে বলা হয়, নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের মন্দির ও বাড়িঘরে হামলার ঘটনাটি চাঞ্চল্যকর। উক্ত ঘটনায় দেওয়ান আতিকুর রহমান আঁখির বিরুদ্ধে একাধিক মামলা হয়েছে এবং গ্রেফতার হয়ে তিনি জেল হাজতে আছেন। তার এরূপ কাজ ক্ষমতার অপব্যবহার। ফলে তার দ্বারা ক্ষমতা প্রয়োগ জনস্বার্থের পরিপন্থি। ফলে ইউনিয়ন পরিষদ আইনের ৩৪(১) ধারা মোতাবেক তাকে সাময়িক বহিষ্কার করা হলো।

নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. লিয়াকত আলী চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করে ব্রেকিংনিউজকে জানান, মন্ত্রণালয়ের ইস্যু করা চিঠির প্রেক্ষিতে ইউপি সদস্য শেখ দ্বীন ইসলামকে প্রথম প্যানেল চেয়ারম্যান করা হয়েছে। তিনি ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন।

এর আগে হিন্দু সম্প্রদায়ের মন্দির ও ঘর-বাড়িতে হামলা, ভাঙচুর এবং অগ্নিসংযোগের অর্থ যোগানদাতা ও মদদদাতা হিসেবে ৫ জানুয়ারি রাজধানীর ভাটারা থেকে গ্রেফতার হন হরিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখি। বর্তমানে তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারে আছেন।

প্রসঙ্গত, গত বছরের ৩০ অক্টোবর নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের বাড়ি-ঘর ও মন্দিরে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। পরবর্তীতে অগ্নিসংযোগের ঘটনায় থানায় ৮টি পৃথক মামলা করা হয়। এ ঘটনায় এ পর্যন্ত ১০৬ জনকে গ্রেফতার করা হয়েছে।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category