,

নাট্যকলা বিভাগে তালা

ময়মনসিংহ প্রতিনিধিঃ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে সেশনজট কমানো ও দ্রুত রেজাল্ট প্রকাশের দাবিতে নাট্যকলা বিভাগে তালা ঝুলিয়েছে নাট্যকলা বিভাগের আন্দোলনকারী শিক্ষার্থীরা।

জানাযায়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের ১ম ব্যাচের শিক্ষার্থীরা অনার্স ফাইনাল পরীক্ষা দেওয়ার ১ বছর পেরিয়ে গেলেও রেজাল্ট প্রকাশ না হওয়ায় বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ১ম ব্যাচের শিক্ষার্থীরা রেজাল্ট প্রকাশের দাবিতে ক্যাম্পাসে মিছিল ও সমাবেশ করে নাট্যকলা বিভাগে তালা ঝুলিয়ে দেয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও থিয়েটার এন্ড পারফরম্যান স্টাডিজ বিভাগের শিক্ষকরা আন্দোলনরত শিক্ষার্থীদের রেজাল্ট প্রকাশের আশ্বাস দিলে আন্দোলনকারী শিক্ষার্থীরা  তাদের কর্মসূচি স্থগিত করে।

নাট্যকলা বিভাগের আন্দোলনকারী শিক্ষার্থীরা জানায়, ২০১০/২০১১ সেশনে নাট্যকলা বিভাগে ভর্তি হয়ে ২০১৫ সালে ডিসেম্বরে অনার্স ফাইনাল পরীক্ষা দেই। পরীক্ষার এক বছর দু’মাস অতিবাহিত হলেও শেষ বর্ষের রেজাল্ট দেয়নি। অনার্সের রেজাল্ট না হওয়ায় আমরা মাস্টার্স পরীক্ষায় অংশগ্রহণ করতে না পেরে বাধ্য হয়েই আমাদের আন্দোলন করতে হচ্ছে।

থিয়েটার এন্ড পারফরম্যান্স বিভাগের বিভাগীয় প্রধান সৈয়দ মামুন রেজা জানান, আমরা রেজাল্ট তৈরি করে কন্ট্রোলারের কাছে পাঠিয়ে দেওয়ার তাদের কিছু সংশোধনী ও কম্পিউটারের সমস্যা থাকায় এরকম দেরি হয়েছে। আমরা আগামী এক সপ্তাহের মধ্যে রেজাল্ট প্রকাশের আশ্বাশ প্রদান করেছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জাহিদুল কবীর জানান,ঘটনা জানার  পর সংশ্লিষ্ট বিভাগের সাথে পরামর্শ করে রেজাল্ট প্রকাশ করার আশ্বাস প্রদান করলে শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করে ।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category