,

ঘুষ গ্রহন: ২ ফায়ার সার্ভিস কর্মকর্তা গ্রেফতার

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুরে ঘুষ নেয়ার সময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উপ-সহকারী পরিচালক মজুমদার মো. মাহফুজুর রহমান ও উচ্চমান সহকারী সাজ্জাদুল ইসলামকে হাতে নাতে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার দুপুরে শহরের রাজগঞ্জ ব্রিজ সংলগ্ন পালং উত্তর বাজার সুরুচি হোটেলে ২৫ হাজার টাকা ঘুষ নেয়ার সময় তাতের গ্রেফতার করা হয়।

দুদকের ঢাকা বিভাগের পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে সাত সদস্যের বিশেষ দল এ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। ফরিদপুর কোর্ট পরিদর্শক বিজন কুমার রায় এর সত্যতা নিশ্চিত করেছেন।

জানা যায়, ২০১৬ সালের ১ ডিসেম্বর পালং উত্তর বাজারের তুলি ফার্নিচারের ৭টি দোকান পুড়ে গেলে ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়। তিনটি দোকানের ১ কোটি ১৬ লাখ টাকা ইন্স্যুরেন্স করা ছিল। এ ক্ষতির জন্য ইন্স্যুরেন্সে আবেদন করেন ব্যবসায়ীরা। আবেদন করলে ইন্স্যুরেন্স ফায়ার সার্ভিসের প্রত্যয়নপত্র চায়। সেই মোতাবেক শরীয়তপুর ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের কাছে ব্যবসায়ীরা প্রত্যয়তপত্র চাইলে ব্যবসায়ীদের কাছে ঘুষ দাবি করেন ওই দুই কর্মকর্তা। তুলি ফার্নিচারের মালিক হাকিম মাদবর, মেসার্স আরিয়ান এন্টারপ্রাইজের মালিক আফজাল হোসেন, মেসার্স খান এন্টারপ্রাইজের মালিক শাহিন খানের কাছ থেকে খরচ বাবদ ঘটনার দুই সপ্তাহ পর ১৮ হাজার টাকা নেন। আবারও তাদের কাছ থেকে ৩ পার্সেন্ট হারে ৩ লাখ ৪৮ হাজার টাকা ঘুষ নিতে আসেন। তার ভিত্তিতে বৃস্পতিবার দুপুরে ব্যবসায়ীরা ২৫ হাজার টাকা দেয়ার কথা বলেন।

এদিকে বিষয়টি দুদককে অবহিত করা হলে তাদের পক্ষ থেকে ফাঁদ পাতা হয়। এতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের শরীয়তপুর ও মাদারীপুরের উপ-সহকারী পরিচালক মজুমদার মো. মাহফুজুর রহমান ও ভোলার উচ্চমান সহকারী সাজ্জাদুল ইসলাম ঘুট নেয়ার সময় হাতেনাতে ধরা পড়েন। এ ঘটনায় দুদকের সমন্বিত জেলা কার্যালয় ফরিদপুর, সহকারী পরিচালক এএসএম সাজ্জাদ হোসেন বাদী হয়ে পালং থানায় তাদের বিরুদ্ধে মামলা করে।

এ ব্যাপারে দুদকের ঢাকা বিভাগের পরিচালক নাসিম আনোয়ার বলেন, ব্যবসায়ীদের কাছে ঘুষ নেয়ার সময় তাদের দুজনকে গ্রেফতার করা হয়েছে। ঘুষ নেয়ার ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। দুপুরের আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category