,

আমাদের সময় বাউল ও পিঠা উৎসব

নিজস্ব প্রতিবেদকঃষড়ঋতুর দেশ বাংলাদেশ। প্রতিটি ঋতু স্বমহিমায় আমাদের বাঙালি সংস্কৃতির সঙ্গে মিশে আছে ওতোপ্রোতভাবে। কনকনে শীতে কুয়াশা ঘেরা গ্রামবাংলা ও নগর জীবন। আবহমান বাংলার হাজার বছরের ইতিহাস ঐতিহ্য ও সংস্কৃতির অংশ লোক সঙ্গীত ও গ্রামীণ পিঠাপুলি উৎসব। বাংলার লোক সংস্কৃতির প্রচার ও প্রসারে প্রতিষ্ঠালগ্ন থেকেই কাজ করে আসছে নতুন ধারার দৈনিক আমাদের সময়।

ধারাবাহিকতায় বাংলার লোক সঙ্গীত বাউল গানের সঙ্গে রকমারি পিঠা উৎসবের আয়োজন করেছে দৈনিক আমাদের সময়। মৌ মৌ গন্ধে মুখরিত পরিবেশে আজ বুধবার থেকে তিন দিনব্যাপী রাজধানীর তেজগাঁও শিল্প এলাকার ১১৮-১২১ দৈনিক আমাদের সময়ের আম্রকাননে শুরু হয়েছে ‘আমাদের সময় বাউল ও পিঠা উৎসব-২০১৭’।

উৎসবে সঙ্গীত পিপাসুদের মাতিয়ে রাখতে হাজির হবেন বাউল শফি মণ্ডল, বাউল আব্দুল লতিফ শাহ, ক্লোজআপ ওয়ান তারকা সালমা, ফকির সহিদুল আলম, দিলবাহার, বলাই শাহ, বাউল শিল্পী জুয়েল, জমিন সাদু, বয়াতি আমজাদ হোসেন, বাউলশিল্পী লগ্না, বাউলশিল্পী জামিল প্রমুখ।

এছাড়া বিভিন্ন ঘরনার বিশিষ্ট শিল্পীরা উপস্থিত হবেন এই উৎসবে। বাউল গানের সঙ্গে আমন্ত্রিত অতিথিরা নানা ধরনের পিঠাপুলির স্বাদ গ্রহণ করতে পারবেন। এছাড়া থাকছে একঝাঁক তরুণ বাউলের পরিবেশনা।

প্রতিদিন অনুষ্ঠান শুরু হবে বিকাল ৩টায়। চলবে রাত ১০টা পর্যন্ত। উৎসবটি আয়োজন করছে ইন্ট্রোকন ইভেন্ট অ্যান্ড কমিউনিকেশন। এমিটন কোম্পানির সৌজন্যে এই বাউল ও পিঠা উৎসব অনুষ্ঠিত হবে। উৎসবের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে এশিয়ান টিভি ও রেডিও ধ্বনি ৯১.২।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category