,

কুষ্টিয়ায় দুর্নীতি প্রতিরোধক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি: দুর্নীতি দমন কমিশনের(দুদক)উদ্যোগে ও কুষ্টিয়া জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহায়তায় স্কুল ও কলেজ পর্যায়ে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে।
বুধবার সকালে কুষ্টিয়া জেলা পরিষদ মিলনায়তনে এই প্রতিযোগীতার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. জহির রায়হান।
এসময় তিনি বলেন, যারা দুর্নীতি করে থাকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে। স্বোচ্চার হতে হবে। সকলেই সচেতন হলেই কেবল দুর্নীতি প্রতিরোধ করা সম্ভব হবে। তিনি বলেন, দুর্নীতি প্রতিরোধ করতে না পারলেও ঘৃনা করে এই দুর্নীতি রোধ করা সম্ভব। তবেই সুন্দরভাবে দেশ গড়া সম্ভব হবে। সরকারী কোন কর্মকর্তাও যদি দুর্নীতি করে থাকে তাহলে দুদক ব্যবস্থা গ্রহন করে থাকে বলেও উল্লেখ করেন তিনি।
জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ সভাপতি এসএম কাদেরী শাকিলের সভাপতিত্বে বক্তৃতা করেন কুষ্টিয়ার পুলিশ সুপার প্রলয় চিসিম ও জেলা সমন্বিত কার্যালয়ের উপপরিচালক আব্দুল গাফফার। দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয় ও কুষ্টিয়া জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহযোগীতায় কুষ্টিয়া জেলা প্রশাসন এর আয়োজন করে।
প্রতিযোগীতায় কুষ্টিয়া, মেহেরপুর, চুয়াডাঙ্গা ও ঝিনাইদহ জেলার ৮ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। বিচারক হিসেবে ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ হাবিবুর রহমান, জেলা মাধ্যমিক সহকারী শিক্ষা অফিসার বেলাল হোসেন, ডেইলী ষ্টার প্রতিনিধি ড. আমানুর আমান, কুষ্টিয়া সরকারী কলেজের সহকারী অধ্যাপক লাল মহম্মদ। মর্ডারেটরের দায়িত্ব পালন করেন প্রফেসর সিদ্দিকুর রহমান।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category