,

ভিক্ষাবৃত্তি ভালো পেশা না: ইউএনও মাহবুবুর রহমান

কুদরতে খোদা বেলাল: কুষ্টিয়ার মিরপুর উপজেলার আমলা ও সদরপুর ইউনিয়নকে ভিক্ষুকমুক্ত ঘোষনা করা হয়েছে।
 বৃহস্পতিবার বেলা ১২টার সময় আমলা ইউনিয়ন পরিষদে ভিক্ষুক দূরীকরণ, ভিক্ষুক পূর্ণবাসন এবং কর্মসংস্থান কর্মসূচির আওতায় এ ঘোষনা দেওয়া হয়।
এতে আমলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মালিথার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমান।
এসময় তিনি বলেন ভিক্ষাবৃত্তি ভালো পেশা না। সরকার ভিক্ষুক পূর্ণবাসন ও ভিক্ষুক দূরীকরণের লক্ষে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। এ লক্ষ্যে আমলা ও সদরপুর ইউনিয়নকে ভিক্ষুকমুক্ত ঘোষণা করা হলো। এখন থেকে আমলা ও সদরপুর ইউনিয়নের কোন বাসিন্দা ভিক্ষাবৃত্তি করতে পারবে না। এবং বহিরাগত ভিক্ষুকরাও এখানে আসতে পারবেন না। তিনি আরো বলেন ধর্মীয় দৃষ্টিকোণেও ভিক্ষাবৃত্তিকে না করা হয়েছে।  
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল হক রবি, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মুরাদ হোসেন, আমলা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান সিদ্দিক আলী প্রমুখ।
এসময় আমলা ও সদরপুর ইউনিয়ন পরিষদের সচিবসহ সকল সদস্যরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে আমলা ইউনিয়নের আমলা আশ্রায়ন প্রকল্পে বসবাসরত খোদা বকসের স্ত্রী মোমেনা খাতুনকে কর্মসংস্থানের জন্য চাকুরী প্রদান, আমলা ও সদরপুর ইউনিয়নের ১০জন ভিক্ষুককে ছাগল, ৪০জনকে কম্বল ও ২৮জনকে চাউল, ডাউল ও তেল দেওয়া হয়।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category