,

পাঠ্যপুস্তকে ভুল : দুজন ওএসডি, মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

ঢাকা অফিস: চলতি ২০১৭ সালের পাঠ্যপুস্তকে ভুলত্রুটির জন্য প্রাথমিক তদন্তের ভিত্তিতে দুই কর্মকর্তাকে ওএসডি করা হয়েছে। একই সঙ্গে ভুলত্রুটি বিষয়ে আরো অধিকতর তদন্তে কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়।

সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব সুবোধ চন্দ্র ঢালী এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, চলতি ২০১৭ সালের পাঠ্যপুস্তকে ভুলত্রুটির জন্য প্রাথমিক তদন্তের ভিত্তিতে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের প্রধান সম্পাদক প্রীতিশ কুমার সরকার ও ঊর্ধ্বতন বিশেষজ্ঞ লানা হুমায়রা খানকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। 

এ ছাড়া শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ আজ সোমবার জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের অধীনে প্রকাশিত ২০১৭ সালের পাঠ্যপুস্তকে ভুলত্রুটি নির্ণয় ও এসব ভুলত্রুটির জন্য দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে যথাযথ সুপারিশ প্রদানের লক্ষ্যে তিন সদস্যের উচ্চ ক্ষতাসম্পন্ন তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব রুহী রহমানকে আহ্বায়ক করা হয়েছে। কমিটির দুই সদস্য হলেন- মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্ম সচিব মাহমুদুল ইসলাম এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক (মাধ্যমিক)। এ কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

এদিকে পাঠ্যপুস্তকে ভুলত্রুটি নিয়ে সংবাদ সম্মেলন ডেকেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।  আগামীকাল মঙ্গলবার সকাল ১১টায় মন্ত্রণালয়ের সভাকক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category