,

রোববার বিএনপির বিক্ষোভ: রিজভী

ঢাকা অফিস : আগামীকাল রোববার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ‘গণতন্ত্র হত্যা’ দিবসের সমাবেশ করতে না দেওয়া এবং ৫ জানুয়ারি দেশের বিভিন্ন স্থানে দলের কর্মসূচিতে বাধা দেওয়ার প্রতিবাদে এই কর্মসূচি দিয়েছে দলটি।

শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ ঘোষণা দেন। দেশের সব জেলা ও মহানগরে এবং রাজধানী ঢাকার থানায় থানায় এই কর্মসূচি পালন করা হবে বলে তিনি জানান।

সকাল থেকেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ও আশপাশের এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। সেখানে পুলিশের সাঁজোয়া যান ও জলকামান দেখা গেছে।

কার্যালয়ের ভেতরে সংবাদ সম্মেলন করেন রিজভী। কার্যালয়ের বাইরে বিএনপির কোনো নেতা-কর্মীকে দেখা যায়নি। ভেতরে রিজভীর সঙ্গে কয়েকজন নেতা-কর্মী রয়েছেন।

রমনা থানার পরিদর্শক কাজী শাহীদুজ্জামান বলেন, ‘এখানে বিএনপি একটি কর্মসূচি ঘোষণা করেছে। আমাদের কাছে তথ্য আছে, বিএনপির দুই গ্রুপে গোলমাল হতে পারে। জনস্বার্থ রক্ষায় আমরা এখানে এসেছি।’ বিএনপির কোন দুই গ্রুপে গোলমাল হতে পারে তা তিনি জানাননি।

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ২০১৪ সালের ৫ জানুয়ারির দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করে বিএনপি ও এর শরিকেরা। এরপর থেকে দিনটিকে ‘গণতন্ত্র হত্যা’ দিবস হিসেবে পালন করছে বিএনপি।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category