,

রাজশাহীর সঙ্গে ড্র করে প্রথম স্তরে রংপুর

ক্রীড়া প্রতিবেদক : প্রথম স্তরে উঠে আসতে বগুড়ায় রাজশাহী-রংপুরের ম্যাচটি হয়ে দাঁড়িয়েছিল অলিখিত ফাইনাল। ওয়ালটন এলইডি টিভি ১৮তম জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডের এ ম্যাচে রাজশাহীর সঙ্গে ড্র করে প্রথম স্তরে উঠে গেছে রংপুর।

শুক্রবার শেষ দিনে রাজশাহীর দেওয়া ২৪৪ রানের লক্ষ্যে খেলতে নেমে রংপুর ২ উইকেটে ১৯৬ রান তোলার পরই ড্র হয়ে যায় ম্যাচ।

এই ম্যাচে বোনাসসহ ১০ পয়েন্ট পাওয়া রংপুরের মোট পয়েন্ট হয়েছে ৭২। ৬৫ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা রাজশাহীকে আগামী মৌসুমেও আবার দ্বিতীয় স্তরেই থাকতে হচ্ছে। আগের দিনই প্রথম স্তর থেকে দ্বিতীয় স্তরে নেমে গেছে ঢাকা মেট্রো। বাংলাদেশের সর্বোচ্চ প্রথম শ্রেণির এই প্রতিযোগিতার আগামী মৌসুমে প্রথম স্তরে খেলবে চ্যাম্পিয়ন খুলনা, ঢাকা, বরিশাল ও রংপুর।

দিনের প্রায় ৫৬ ওভার বাকি থাকতে ২৪৪ রানের লক্ষ্যে খেলতে নেমে ভালোই এগোচ্ছিল রংপুর। উদ্বোধনী জুটিতে ১৪ ওভারে ৫৪ রান যোগ করে ফিরে যান লিটন দাস (৩০)। আরেক ওপেনার জাহিদ জাভেদ দ্বিতীয় উইকেটে মাহমুদুল হাসানকে সঙ্গে নিয়ে গড়েন ৮৬ রানের বড় জুটি। জাহিদ ৭০ করে ফিরলে ভাঙে এ জুটি।

এরপর তৃতীয় উইকেটে মাহমুদুল ও নাসির হোসেন ১০.১ ওভারে ৫৬ রান তোলার পরই দিনের খেলা শেষ হয়ে যায়। মাহমুদুল ৫৪ ও নাসির ২৯ রানে অপরাজিত ছিলেন।

এর আগে ৩ উইকেটে ৩১৩ রান নিয়ে তৃতীয় দিন শুরু করেছিল রাজশাহী। আগের দিনের সঙ্গে আরো ৯০ রান যোগ করে ৭ উইকেটে ৪০৩ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে রাজশাহী। আগের দিনে সেঞ্চুরি করা মাইশুকুর ২১২ বলে ১৬ চার ও ২ ছক্কায় করেন প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ার সর্বোচ্চ ১৬০ রান। ম্যাচসেরাও হয়েছেন তিনিই।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category