,

মিরপুরে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ সম্পন্ন

ষ্টাফ রিপোর্টার: কুষ্টিয়ার মিরপুরে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) আয়োজনে সাংবাদিকতায় তিন দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে।

শনিবার বিকেল সাড়ে তিনটায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে  সমাপনী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের পরিচালক (অধ্যায়ন ও প্রশিক্ষণ) আনোয়ারা বেগমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. জহির রায়হান।

তিনি বলেন, সাংবাদিকতা একটি চ্যালেঞ্জিং পেশা। আবার অনেক বড় বিষয়কে সংক্ষিপ্ত আকারে জাতির সামনে তুলের ধরাও সাংবাদিকদের কাজ। একটি দেশকে এগিয়ে নিতে সাংবাদিকদের ভূমিকা বেশি গুরুত্বপূর্ণ। সাংবাদিকদের পেশাগত মান বৃদ্ধিতে পিআইবির এ উদ্যোগ প্রশংসনীয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুবর্ণা রানী সাহা, কুষ্টিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আল মামুন সাগর, মিরপুর প্রেসক্লাবের সভাপতি  মহাম্মদ আলী জোয়ার্দ্দার, সহসভাপতি কাঞ্চন কুমার, সাবেক সভাপতি বাবলু রঞ্জন বিশ্বাস।

সমাপনী দিনের প্রশিক্ষণ কর্মশালায় একাডেমিক প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন বাংলাভিশন টেলিভিশনের সিনিয়র নিউজরুম এডিটর রুহুল আমিন রুশদ।

প্রশিক্ষণে জেলা ও উপজেলায় কর্মরত বিভিন্ন অনলাইন, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার ৩৫ জন সাংবাদিক অংশ নেন। পরে জেলা প্রশাসকসহ অতিথিরা প্রশিক্ষণার্থীদের হাতে সনদপত্র তুলে দেন।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category