,

যশোরের ৪ ওয়ার্ডের নির্বাচন স্থগিত

যশোর প্রতিনিধি: জেলা পরিষদ নির্বাচনে যশোরের চারটি ওয়ার্ডের নির্বাচন স্থগিত করা হয়েছে। ভোটগ্রহণ শুরুর ৫ ঘণ্টা আগে বুধবার ভোর ৪টার দিকে গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ নির্বাচন স্থগিত করা হয়। জেলা নির্বাচন কর্মকর্তা তারেক আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

যশোর জেলা নির্বাচন অফিস সংশ্লিষ্ট সূত্র জানায়, বুধবার ভোর ৪টার দিকে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে সাধারণ ৩ ও ৯ এবং সংরক্ষিত ২ ও ৩ নম্বর ওয়ার্ডের নির্বাচন স্থগিত করেছেন।

সূত্র জানায়, স্থগিত হওয়া ওয়ার্ডের সংরক্ষিত সদস্য পদের তিন জন ও সাধারণ সদস্য পদের তিন জনের মনোনয়নপত্র যাচাই বাছাইকালে রিটার্নিং অফিসার কর্তৃক বাতিল ঘোষিত হন। মনোনয়নপত্র বাতিল ঘোষিত প্রার্থীরা আপিল কর্তৃপক্ষের কাছে প্রার্থিতা ফিরে পেতে আবেদন করলে তা না মঞ্জুর হয়।

পরবর্তীতে হাইকোর্টের নির্দেশনায় প্রার্থিতা ফিরে পান পাঁচ প্রার্থী। এ নির্দেশনা পেয়ে জেলা রিটার্নিং অফিসার ঘোষিত গণবিজ্ঞপ্তি সংশোধন করে তাদের প্রার্থিতা ফিরিয়ে দেন। একইসঙ্গে প্রার্থীদের অনুকূলে প্রতীক বরাদ্দ দেন।

কিন্তু পরে হাইকোর্টের নির্দেশনার বিপক্ষে উচ্চ আদালতের আপিল বিভাগে রিট আবেদন করে নির্বাচন কমিশন। ওই রিট গৃহিত হওয়ায় নির্বাচন কমিশনের নির্দেশনায় নির্বাচনের কয়েক ঘণ্টা আগে রিটার্নিং অফিসার গণবিজ্ঞপ্তি প্রকাশ করে যশোরের চারটি ওয়ার্ডের ভোটগ্রহণ স্থগিত করেন।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category