,

হারের পর টাইগারদের জরিমানা

ক্রীড়া ডেস্ক : দীর্ঘ সময় পর দেশের বাইরে নিউজিল্যান্ড সফর নিয়ে বেশ আগ্রহী ছিল টাইগার সমর্থকরা। কিন্তু তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ৭৭ রানে হেরে ভক্তদের হতাশ করেছে বাংলাদেশ ক্রিকেট দল।

দলের হারের তিক্ত স্বাদের সঙ্গে মাশরাফিদের ঘাড়ে যোগ হয়েছে জরিমানার বোঝাও। স্লো ওভার রেটের কারণে বাংলাদেশকে জরিমানা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)

ক্রাইস্টচার্চে আজকের (সোমবার) ম্যাচের জন্য বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে ম্যাচ ফির ২০ শতাংশ এবং বাকি খেলোয়াড়দের ১০ শতাংশ জরিমানা করেন ম্যাচ রেফারি ক্রিস ব্রড। ৫০ ওভারের জন্য নির্ধারিত সময়ের পর এক ওভার বাকি থাকায় এ শাস্তি পেতে হয় টাইগারদের।

বেশি সময় খরচ করায়  বাংলাদেশ দলের উপর অভিযোগ আনেন মাঠের দুই আম্পায়ার ওয়াইন নাইটস ও চেত্তিহদি সামসুদ্দিন, তৃতীয় আম্পায়ার পল রাইফেল এবং চতুর্থ আম্পায়ার ক্রিস ব্রাউন

আইসিসি কোড অব কন্ডাক্টের ২.৫.১ ধারা অনুযায়ী এ ধরণের অপরাধের জন্য সকল খেলোয়াড়কে ওভারপ্রতি ১০ শতাংশ এবং অধিনায়ককে তার দ্বিগুণ জরিমানা করা হয়। সে ক্ষেত্রে সর্বোচ্চ শাস্তিই পেতে হয়েছে বাংলাদেশকে।

ম্যাচ শেষে শুনানির জন্য মাশরাফিকে ডেকে নেওয়া হয় রেফারি ব্রডের কাছে। তবে বাংলাদেশ অধিনায়ক নিজের দোষ শিকার করে নেওয়ায় কোন শুনানির প্রয়োজন হয়নি।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category