,

তহশীলদারকে পেটালেন আইনজীবী

নিজস্ব প্রতিবেদকঃ কুষ্টিয়ায় দায়ের করা মামলায় আদালতে স্বাক্ষ্য দিতে গিয়ে মিজানুর রহমান নামে এক উপসহকারী ভূমি কর্মকর্তা (তহশীলদার) মারধরের শিকার হয়েছেন। বৃহস্পতিবার দুপুর ১২টায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সামনে এ ঘটনা ঘটে। মিজানুর রহমান কুষ্টিয়া সদর উপজেলার গোস্বামী দুর্গাপুর ইউনিয়নের ভূমি কর্মকর্তা।

অভিযোগ উঠেছে কুষ্টিয়া আদালতের স্পেশাল পিপি ও দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শরীফ উদ্দিন রিমন এ ঘটনা ঘটিয়েছেন।

সদর উপজেলা ভূমি কার্যালয় সূত্রে জানা গেছে, সদর উপজেলার শংকরদিয়া গ্রামের জনৈক জাহাঙ্গীর হোসেন নামে এক ব্যক্তি এসিল্যান্ডসহ কয়েকজন কর্মকর্তার স্বাক্ষর জাল করে গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন ভূমি কার্যালয়ে ভুমি সেবা নিতে জালিয়াতির চেষ্টা করে। গত ৮ নভেম্বর ইসলামী বিশ্ববিদ্যালয় থানায় এ বিষয়ে মিজানুর রহমান বাদি হয়ে জাহাঙ্গীর হোসেনের বিরুদ্ধে প্রতারণার একটি মামলা করেন। পরে পুলিশ জাহাঙ্গীরকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়। মামলাটি কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্টেট আদালতে বিচার চলছে।

মিজানুর রহমান অভিযোগ করে জানান, বৃহস্পতিবার বেলা ১১টায় মামলার স্বাক্ষ্য দিতে তিনি আদালতে যান। বিচারক কাগজপত্র দেখে আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান। আদালতে স্বাক্ষ্য দিয়ে বের হবার পর অ্যাডভোকেট শরীফ উদ্দিন তাকে উদ্দেশ্য করে বলেন, মূল কাগজপত্র দেখিয়ে আসামিকে জেল দিলেন। তার উত্তরে তিনি বলেন, জেল তো স্যারের (বিচারক) বিষয় আমার না। একথা বলার সাথে সাথে অ্যাডভোকেট শরীফ উদ্দিন তাকে কিল ঘুষি মারতে থাকেন। মারধরের এক পর্যায়ে তিনি বলেন, গায়ে কালো কোর্ট না থাকলে তোকে মেরে ফেলতাম।

কুষ্টিয়া অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু হেনা মোস্তাফা কামাল জানান, মামলার এজাহার লেখা হচ্ছে। সরকারি কর্মকর্তাকে মারধর ও কাজে বাধাদান বিষয়টি খুবই দুঃখজনক।

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে অ্যাডভোকেট শরীফ উদ্দিন রিমন বলেন, মিজানুর রহমান আদালত থেকে বের হলে তার প্রশংসা করে বলি, মূল কাগজপত্র দেখিয়ে আপনি একজনকে জেল দিয়ে দিলেন। একথা বলার পর তিনি উত্তেজিত হয়ে পড়েন। একপর্যায়ে আমার কথায় ভুল বুঝে তিনি আমার সঙ্গে দুর্ব্যবহার করেন। তাকে মারধরের কোন ঘটনায় ঘটেনি।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category