,

ছন্দার স্বপ্ন স্বপ্নই থেকে গেল

বিশেষ প্রতিনিধিঃ সাদিয়া আক্তার ছন্দা। বিজ্ঞান বিভাগের ১০ শ্রেণির মেধাবী ছাত্রী। এবারে এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করার কথা তার। স্বপ্ন ছিলো ডাক্তার হবে ছন্দা। ছন্দাকে ঘিরে পরিবারের যেন স্বপ্নের শেষ ছিলনা। ছন্দার সেই স্বপ্ন স্বপ্নই থেকে গেলো। তবে না ফেরার দেশে চলে গেল ছন্দা।
সে কুষ্টিয়ার সদর উপজেলার ঝাউদিয়া এলাকার ক্ষুদ্র ব্যবসায়ী ছানোয়ার হোসেন মেয়ে। এবং ঝাউদয়া বাজার মাধ্যমিক বিদ্যালয়ের ১০শ্রেণীর বিজ্ঞান বিভাগের মেধাবী ছাত্রী।
মঙ্গলবার (২০ ডিসেম্বর) কুষ্টিয়া ডিসি কোর্টের সামনে ঘটে যাওয়া সড়ক দুর্ঘটনায় এই মেধাবী শিক্ষার্থীর প্রাণ যায়। সাথে আরো দু’জনের প্রাণও ঝরে যায় অকালে। ওরা সবাই ছিলেন ইজিবাইকের যাত্রী।
ব্যবসায়ী ছানোয়ার হোসেনের দু’সন্তানের মধ্যে ছন্দাই বড়। একমাত্র ছেলে সন্তানের বয়স মাত্র ৫মাস। ছন্দাকে ঘিরে বাবা ছানোয়ারের যেন স্বপ্নের শেষ ছিলনা। ছোটকাল থেকেই মেধাবী হওয়ায় বিজ্ঞান বিভাগে পড়াশোনার পরামর্শ দেন বাবা ছানোয়ার। পরিবারের আলোক বার্তা হিসেবে গোটা পরিবারকে আলো ছড়াতো ছন্দা। কিন্তু কে জানে তার ভাগ্যে লেখা রয়েছে মর্মান্তিক সড়ক দুর্ঘটনা। ভাগ্যের যে লিখন তা কি কখনো খন্ডানো যায়!
সকালে সাদিয়া আক্তার ছন্দা তার মামা রবিউল ইসলামের সাথে এসেছিলেন কুষ্টিয়া শহরের একটি বেসরকারী ক্লিনিকে দাঁতের ডাক্তারের কাছে। চিকিৎসা শেষে বিকেলেই ফিরছিলেন মামা’র সাথে বাড়িতে। কিন্তু মামা-ভাগ্নে বাড়িতে গিয়েছেন ঠিকই তবে জীবিত নয় লাশ হয়ে। না ফেরার দেশে বাবা-মা, প্রিয় শিক্ষার্থী আর সহপাঠিদের ছেড়ে চির বিদায় নিয়ে চলে গেলো ছন্দা।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category