,

আশুলিয়ায় বিজিবি মোতায়েন

সাভার প্রতিনিধি : মজুরি বৃদ্ধির দাবিতে শ্রমিক অসন্তোষের পরিপ্রেক্ষিতে আশুলিয়ায় বিজিবি মোতায়েন করা হয়েছে।

বুধবার সকাল ১০টা থেকে শিল্পাঞ্চলের গুরুত্বপূর্ণ এলাকায় বিজিবির টহল দিতে দেখা গেছে। ৪৮ বিজিবির অতিরিক্ত পরিচালক মেজর মো. ফজলুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে আশুলিয়া শিল্পাঞ্চলে মঙ্গলবার রাতে ১৫ প্লাটুন বিজিবি মোতায়েনের সিদ্ধান্ত নেওয়া হয়। বুধবার সকাল থেকে তাদের মাঠে নামানো হয়। পরিস্থিতি শান্ত না হওয়া পর্যন্ত আশুলিয়ায় বিজিবি সদস্যরা অবস্থান করবে।

মজুরি বৃদ্ধির দাবিতে টানা আটদিন কাজ বন্ধ রেখে বিক্ষোভ চালিয়ে আসছিল শ্রমিকরা। এর মধ্যে শ্রমিক নেতাদের সঙ্গে একাধিক বৈঠকও করে সরকার পক্ষ। এরপরেও শ্রমিকরা কাজে যোগ না দেওয়ায় মঙ্গলবার সন্ধ্যায় আশুলিয়া শিল্পাঞ্চলের ৫৫টি কারখানা বন্ধের ঘোষণা দেয় বিজিএমইএ। বুধবার সকালে কারখানার প্রধান ফটকে এসে বন্ধের নোটিশ দেখে ফিরে গেছেন শ্রমিকরা।

এদিকে বিপুল সংখ্যক আইনশৃংখলা রক্ষাবাহিনীর সদস্যদের উপস্থিতির কারণে বুধবার বিক্ষোভ কিংবা অন্য কোন কর্মসূচি পালন করতে পারেননি শ্রমিকরা। পরিস্থিতি শান্ত রাখতে বাইপাইল-আব্দুল্লাহপুর সড়কে যান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে ঢাকা জেলা পুলিশ। সড়কটির আশপাশের এলাকায় গণজমায়েত থেকে বিরত থাকতে মাইকিং করা হয়েছে।

এ বিষয়ে ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান বলেন, ‘পরিস্থিতি শান্ত রয়েছে। মাইকিং করে শ্রমিকদের সচেতন করা হয়েছে।’

 

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category