,

পার্কিং ছাড়াই বহুতল ভবন নির্মাণ!

নিজস্ব প্রতিবেদকঃ ইমারত নির্মাণ আইন লংঘন করে শুধু বাণিজ্যিক উদ্দেশে শহরের প্রধান সড়ক ঘেঁষে বহুতল ভবনের শপিং কমপ্লেক্স নির্মাণ করছে কুষ্টিয়া পৌরসভা। যানবাহন পার্কিং ব্যবস্থা ছাড়াই শহরের প্রাণকেন্দ্রে এই বহুতল ভবন নির্মাণের ফলে দুর্ভোগ আরো বাড়বে। অন্যদিকে ঘটবে শহরের সৌন্দর্যহানি। এদিকে মার্কেট নির্মাণের বিরোধিতা করে শহরের সচেতন ও দায়িত্বশীল নাগরিকের অনেকেই ক্ষোভ প্রকাশ করেন। সরেজমিন ঘুরে জানা যায়, নবাব সিরাজউদ্দৌলা নামক শহরের প্রধান সড়কের গা ঘেঁষে কুষ্টিয়া ইসলামিয়া ডিগ্রি কলেজের প্রধান গেট থেকে চাঁদ সুলতানা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের গেট পর্যন্ত প্রায় দীর্ঘ তিনশ’ ফুট লম্বা চারতলা ভবনের শপিং কমপ্লেক্স নির্মাণ করা হচ্ছে। যানবাহন পার্কিং ব্যবস্থা ছাড়াই চলতি ডিসেম্বর মাসের শুরুতে মার্কেট নির্মাণ কাজ শুরু হয়। প্রধান সড়ক ঘেঁষে বহুতল ভবনের এই মার্কেট নির্মাণের ফলে যানজটে নাকাল শহরবাসীর দুর্ভোগ প্রকট আকার ধারণ করবে এবং শহরের সৌন্দর্যহানি ঘটবে বলে নাম প্রকাশে অনিচ্ছুক শহরবাসীর অনেকেই অভিমত ব্যক্ত করেন।

এদিকে গত ১১ ডিসেম্বর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় পৌরসভার মেয়রের উপস্থিতিতে মুক্তিযোদ্ধা সংসদ কুষ্টিয়ার জেলা কমান্ডার নাছিমউদ্দিন আহম্মেদ ও  জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গিয়াসউদ্দিন আহম্মেদ মিন্টু প্রধান সড়ক ঘেঁষে মার্কেট নির্মাণের তীব্র বিরোধিতা করেন। তারা দু’জনই শহরের প্রকট যানজট ও জনদুর্ভোগের বিষয়টি উল্লেখ করে সুবিধাজনক অন্য যেকোনো স্থানে মার্কেট নির্মাণের জোর দাবি করেন।

পৌরসভার মেয়র আনোয়ার আলীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, নির্মিতব্য মার্কেটের জায়গার উপর একতলা ভবনের দোকান-ঘর থাকা অবস্থায় গাড়ি পার্কিং ব্যবস্থা ছিল না। সে কারণে বহতল ভবনের মার্কেট নির্মাণেও গাড়ি পার্কিং ব্যবস্থা রাখা হয়নি বলে তিনি অভিমত প্রকাশ করেন।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category