,

ইবির এক ছাত্রের ভর্তি বাতিল

ইবি প্রতিনিধিঃ কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে মুক্তিযোদ্ধার সনদ জালিয়াতি করে ভর্তি হওয়া সাকিব আহম্মেদ নামের এক শিক্ষার্থীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
আজ রবিবার সাকিব আহম্মেদকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন রেজিষ্ট্রার এস এম আব্দুল লতিফ।
সাকিব তার পিতার নামের সাথে মিল এমন একজন মুক্তিযোদ্ধার সনদ দিয়ে ইংরেজি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ভর্তি হয় বলে অভিযোগ উঠে।
অভিযোগের বিষয়টি আমলে নিয়ে ২৪ নভেম্বর বিশ্ববিদ্যালয় প্রশাসন তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে। কমিটির তদন্ত প্রতিবেদনের উপর ভিত্তি করে রবিবার তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কার করা হয়।
জানা যায়, সাকিব আহম্মেদ নামে এক শিক্ষার্থী পিতা এ্যাডভোকেট আজিজুর রহমানের নামের সাথে মিল রেখে মুক্তিযোদ্ধা আজিজুর রহমানের মুক্তিযোদ্ধা সনদ প্রদান করে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়। তবে মুক্তিযোদ্ধা আজিজুর রহমান ঝিনাইদহ জেলার খাজুরা গ্রামের মৃত আরিফ হোসেন বিশ্বাসের ছেলে। আর সাকিব আহম্মেদের পিতা এ্যাডভোকেট আজিজুর রহমান ঝিনাইদহ জেলার হরিনাকুন্ড থানার, মাকিমপুর গ্রামের শামসুদ্দিন লস্করের ছেলে।
তদন্ত কমিটির আহ্বায়ক ছিলেন প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান এবং সদস্য ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. আনোয়ারুল হক ও একাডেমিক শাখার প্রধান উপ রেজিষ্ট্রার এ টি এম এমদাদুল আলম।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category