,

মিরপুরে ‘মাদকমুক্ত নিরাপদ সমাজ’র কমিটি গঠন

মিরপুর প্রতিনিধি: মাদককে না বলি, মাদকমুক্ত সমাজ গড়ি এই স্লোগানকে সামনে রেখে কুষ্টিয়ার মিরপুরে ‘‘মাদকমুক্ত নিরাপদ সমাজ’’র ২৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।
শনিবার বিকেলে শোন্দহ মাধ্যমিক বিদ্যালয় হল রুমে মিরপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি, ছাতিয়ান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফোরাম মিরপুর উপজেলা শাখার সভাপতি জসিমউদ্দিন বিশ্বাসের সার্বিক সহযোগীতায় এ কমিটি গঠন করা হয়। এসময় নব-গঠিত কমিটির উদ্দেশ্যে তিনি বলেন, দেশের প্রধান চালিকা শক্তি যুব সমাজ। দুঃখজনক হলেও সত্য এই যুব সমাজ আজ নেশাগ্রস্ত। এই যুব সমাজকে মাদকের আগ্রাসন থেকে ফেরানোর জন্য সরকারী-বেসরকারী বিভিন্ন মাধ্যমে ব্যপক প্রচারনা দরকার বলে আমি মনে করি।একটা বিষয় বিশেষভাবে লক্ষনীয় যে, মাদকের কারনে সন্ত্রাস, ইভটিজিং বৃদ্ধি পাচ্ছে। মাদক নির্মূল করতে পারলে সমাজ থেকে সন্ত্রাস ও ইভটিজিং এর ব্যপকতা কমবে। তিনি আরো বলেন, নিজে মাদক থেকে বিরত থাকতে হবে এবং অন্যকে মাদকের কুফল সম্পর্কে জানিয়ে মাদকের প্রতি মাদকাসক্তদের মধ্যে বিরুপ মনোভাব তৈরী করতে পারলেই সমাজ থেকে মাদক অনেকাংশে নির্মুল করা সম্ভব।
সভায় সবার সম্মতিক্রমে সাংবাদিক জিয়ারুল ইসলামকে সভাপতি এবং সহ-সভাপতি জামাল মোল্লা, সুইট আলী, সাধারন সম্পাদক আল-আমীন, যুগ্ম-সাধারন সম্পদক আশিক আলী, মাসুম বিল্লাহ, দফতর সম্পাদক হাসিবুল হাসান(সানি), অর্থ সম্পাদক মাসুদ রানা, মিজানুর রহমানকে প্রচার সম্পাদক করে পঁশিচ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category