,

মাগুরায় দুপক্ষের সংঘর্ষে আহত ১৫

মাগুরা প্রতিনিধি : শিক্ষককে মারধরের ঘটনায় মাগুরায় সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটে  ছাত্র-শিক্ষকদের প্রতিবাদ কর্মসূচিতে পুলিশ রাবার বুলেট, টিয়ারসেল ও লাঠিপেটা করেছে বলে অভিযোগ করা হয়েছে।

শুক্রবার বিকেলে এই ঘটনা ঘটে। এই সময় দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনাও ঘটে। সংঘর্ষে চার শিক্ষকসহ ১০ ছাত্র আহত হয়েছেন।

আহতদের মধ্যে দুই শিক্ষক ও তিন ছাত্রকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।  এদিকে সংঘর্ষে পুলিশের পাঁচ সদস্যও আহত হয়েছেন বলে পুলিশ দাবি করেছে।

হাসপাতালে ভর্তি আহত শিক্ষক সুদিপ্ত কুমার সিংহ জানান, বৃহস্পতিবার বিকেলে মোস্তাক নামে বহিরাগত এক যুবকসহ একটি সন্ত্রাসী গ্রুপ  মোখলেছুর রহমান নামে পলিটেকনিক ইনস্টিটিউটের এক শিক্ষককে মারধর করে। এ ঘটনার প্রতিবাদে ও হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে আজ বিকেল ৪টার দিকে পলিটেকনিকের শিক্ষক ও ছাত্ররা কলেজ গেটে বিক্ষোভ প্রদর্শন করে।

এ সময় পুলিশ গিয়ে তাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিয়ে নিরীহ ছাত্র-শিক্ষকদের ওপর সরাসরি রাবার বুলেট ও লাঠিপেটা করে। এতে চার শিক্ষক ও ছয় ছাত্র আহত হয়। আহতদের মধ্যে তিনি নিজেসহ বিদ্যুৎ, রকিবুল, বাবুল ও সজলকে গুলিবিদ্ধ অবস্থায় মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা এ ঘটনার উপযুক্ত বিচার দাবি করেছেন।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায় জানান, বিক্ষুব্ধ ছাত্র-শিক্ষকরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। এতে পুলিশের পাঁচ সদস্য আহত হন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেল, ১৭ রাউন্ড রাবার বুলেট ও অবরোধকারীদের ওপর লাঠিপেটা করতে বাধ্য হয়।

 

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category