,

প্রার্থীতা ফিরে পেলেন জাসদ সভাপতি গোলাম মহসিন

জাহিদ হাসান: কুষ্টিয়া জেলা পরিষদ নির্বাচনে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ (ইনু) মনোনীত চেয়ারম্যান পদ প্রার্থী কুষ্টিয়া জেলা জাসদের সভাপতি গোলাম মহসিনের বাতিলকৃত মনোনয়নপত্র বহালের আদেশ দিয়েছেন হাই কোর্টের অবকাশকালীন  একটি বেঞ্চ।
গত ৩ ডিসেম্বর যাচায়-বাছাই কালে জেলা নির্বাচন কমিশন প্রার্থিতা বাতিল ঘোষণার বিরুদ্ধে এবং বিভাগীয় নির্বাচন ট্রাইবুনালে ন্যায় বিচার না পাওয়ায় ঐ প্রার্থীর করা রীট আবেদন শুনানী শেষে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরে হাই কোর্টের অবকাশকালীন বেঞ্চের বিচারক ওবাইদুল হাসান এবং কৃষ্ণ দেবনাথ  যৌথ রায়ে এই আদেশ প্রদান করেন।
আবেদনকারী চেয়ারম্যান প্রার্থী হাজি গোলাম মহসিন বলেন, জেলা পরিষদের ঠিকাদারি লাইসেন্স অনেক পূর্বেই হস্তান্তর করা হলেও লাইসেন্সধারী হওয়ার খোড়া যুক্তি দেখিয়ে নির্বাচন কমিশন যাচাই বাছায়ে আমার প্রার্থীতা বাতিল করে দেন। এর বিরুদ্ধে ন্যায় বিচার প্রার্থনা করে উচ্চ আদালতের স্মরণাপন্ন হয়েছিলাম।
এবিষয়ে কুষ্টিয়া নির্বাচন কমিশনার নওয়াবুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, কুষ্টিয়া জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন। যাচায়-বাছায়ে একজনের মনোনয়ন বাতিল হয়ে যাওয়ায় বিনা প্রতিদ্বন্দীতায় বাংলাদেশ আওয়ামী লীগ কুষ্টিয়া জেলার সহ-সভাপতি হাজি রবিউল ইসলামকে বেসরকারী ভাবে ঘোষনা করা হয়েছে। তবে বাতিলকৃত মনোনয়নধারী যদি আদালত কর্তৃক মনোনয়ন বহালের আদেশ পেয়ে থাকেন তাহলে নির্বাচন অনুষ্ঠানের পূর্ব মুহুর্তে আসলেও তা গন্য করা হবে। একই সাথে বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত ঘোষিত এই ফলাফলও বাতিল বলে গণ্য হবে।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category