,

শহীদ বুদ্ধিজীবী দিবসে আ. লীগের কর্মসূচি

ঢাকা অফিস: ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস। ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধের সময় পাকিস্তানিরা যখন বুঝতে পারে মুক্তিযুদ্ধে তাদের পরাজয় সময়ের ব্যাপার মাত্র, তখনই এদেশের পাকিস্তানি দোসর, রাজাকার, আল-বদর, আল-শামসদের প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতায় পাকিস্তানি হানাদার বাহিনী দেশের শতাব্দীর শ্রেষ্ঠ সন্তানদের নির্মমভাবে হত্যা করে।

দিবসটি উপলক্ষে আওয়ামী লীগ নান কর্মসূচি ঘোষণা করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে সূর্যোদয়ের সময় দলের কেন্দ্রীয় কার্যালয়ে, বঙ্গবন্ধু ভবন ও দেশব্যাপী সংগঠনের কার্যালয়ে কালো পতাকা উত্তোলন এবং জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ। ওইদিন সকাল সোয়া ৭টায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য নিবেদন, সকাল পৌনে ৮টায় বঙ্গবন্ধু ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য নিবেদন, সকাল সাড়ে ৮টায় রায়ের বাজার বধ্যভূমিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ, বিকেল ৩টায় কৃষিবিদ ইনস্টিটিউটশন মিলতনায়তনে আলোচনা সভা – এতে সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বক্তব্য রাখবেন জাতীয় নেতৃবৃন্দ ও বিশিষ্ট বুদ্ধিজীবীরা।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বুদ্ধিজীবী দিবস উপলক্ষে কেন্দ্রের মতো সামঞ্জস্যপূর্ণ কর্মসূচি গ্রহণ করতে দেশের সকল শাখা আওয়ামী লীগ ও তার সহযোগী, ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতা-কর্মী, সমর্থক, শুভানুধ্যায়ী ও সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category