,

বাল্যবিয়ে: কনের নানা-মামার জেল

লালমনিরহাট প্রতিনিধি: নবম শ্রেণির ছাত্রীর বাল্যবিয়ে দেয়ার অপরাধে কনের নানার এক হাজার টাকা জরিমানা ও মামার এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার রাতে এ আদেশ দেন লালমনিরহাটের আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল খায়রুম।

দণ্ডপ্রাপ্তরা হলেন কালীগঞ্জ উপজেলার গোড়ল ইউনিয়নের নওদাবাস গ্রামের হায়দার আলীর ছেলে আব্দুল জব্বার (২৫) ও তার চাচা জান মিয়া (৫৮)।

আদিতমারী থানার সহকারী এএসআই মাসুদুর রেহমান জানান, আদিতমারী উপজেলার কমলাবাড়ি ইউনিয়নের বাদিয়া চওড়া গ্রামের সুরুজ্জামানের নবম শ্রেণিতে পড়ুয়া মেয়ে খাদিজার (১৫) বিয়ের আয়োজন চলছে এমন একটি খবরে পুলিশ নিয়ে অভিযান চালান ইউএনও।

ভ্রাম্যমাণ আদালত পৌঁছার আগেই বিয়ে সম্পন্ন করে বর কনেকে নিয়ে চম্পট হয়। পরে পুলিশ গিয়ে কনের নানা জান মিয়া ও কনের মামা জব্বারকে আটক করে। এ সময় বাল্যবিয়ের দায়ে আটক জান মিয়ার এক হাজার টাকা জরিমানা ও জব্বারকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন ভ্রাম্যমাণ আদালত।

আদিতমারী থানা ওসি হরেশ্বর রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দণ্ডাদেশ প্রাপ্ত জব্বারকে রাতেই লালমনিরহাট কারাগারে পাঠানো হয়েছে।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category