,

কুষ্টিয়া ৫ জয়িতাকে সংবর্ধনা ও সম্মাননা প্রদান

কুষ্টিয়া প্রতিনিধিঃ আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০১৬ উদযাপন উপলক্ষে মহিলা বিষয়ক অধিদপ্তর এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে কুষ্টিয়া সদর উপজেলা প্রশাসনের সহযোগিতায় ‘‘জয়িতা অন্বেষনে বাংলাদেশ কার্যক্রমের আওতায়’’ ৫ জয়িতাকে সংবর্ধনা ও সম্মাননা প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ হল রুমে কুষ্টিয়া সদর উপজেলা মহিলা বিষয়ক অফিসার মর্জিনা খাতুনের সভাপতিত্বে এ সম্বর্ধনা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইবাদত হোসেন।

বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নাসিমা ইয়াসমিন ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আতিকুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা সেলিম হোসেন।

সংবর্ধনা অনুষ্ঠান শেষে ‘‘সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী’’ ক্যাটাগরীতে সৈয়দা জহুরা বেগম, ‘‘অর্থনৈতিক সাফল্য অর্জনকারী নারী’’ ক্যাটাগরীতে রাশিদা খাতুন , ‘‘শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী’’ ক্যাটাগরীতে আফরোজা আক্তার ডিউ, ‘‘সফল জননী নারী’’ ক্যাটাগরীতে সুলতানা রাজিয়া এবং ‘‘নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী’’ ক্যাটাগরীতে নারগিস রহমানকে সর্বশ্রেষ্ঠ জয়িতা সম্মানে ভূর্ষিত করা হয়।

প্রধান অতিথি সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইবাদত হোসেন সম্মাননায় ভূষিত ৫ জয়িতাকে শ্রদ্ধা ও অভিনন্দন জানিয়ে বলেন, আশারাখি আগামীতে প্রতিটি ঘরে ঘরে জয়িতা তৈরী হবে। তিনি বলেন, বর্তমান সরকার জয়িতাদের সম্মাননায় ভূষিত করার যে মহতী উদ্যোগ গ্রহণ করেছে, এই উদ্যোগের ফলে আগামীতে আমাদের মা-বোনেরা আরো উৎসাহিত হবেন এবং আমরা প্রতি বছর নতুন নতুন জয়িতার সন্ধান পাব।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category