,

প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিভাবকদের সংবাদ সম্মেলন

ষ্টাফ রিপোর্টারঃ কুষ্টিয়ার দৌলতপুরের বড়গাংদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহররম হোসেনের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেন শিক্ষার্থীদের অভিভাবকরা।
বুধবার সকালে বড়গাংদিয়া বাজারে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে অভিভাবকদের মধ্যে থেকে লিখিত বক্তব্য পাঠ করেন অভিভাবক মজিবর রহমান।
তিনি লিখিত বক্তব্যে বলেন- বড়গাংদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহররম হোসেন নিজের ইচ্ছা মতো পকেট ম্যানেজিং কমিটি গঠন করছেন। তিনি কাউকে না জানিয়েই নির্বাচনের তফসীল ঘোষনা করে। মনোনয়ন প্রত্যাশীরা মনোনয়নপত্র সংগ্রহ করতে গেলে তাদের মনোনয়ন দেওয়া হয়নি। তারপরে কোন অভিভাবকদের না জানিয়েই প্রার্থী নির্বাচন করেন। প্রধান শিক্ষক এলাকায় কোন মাইকিং না করে নির্বাচন না দিয়েই বৃহস্পতিবার নতুন কমিটি গঠন করছেন। তাই আমরা বিদ্যালয়ের সার্বিক উন্নয়নের জন্য পূণরায় ম্যানেজিং কমিটি নির্বাচনের তফসীল ঘোষনা করে সুষ্ঠু নির্বাচনের জোর দাবী জানাচ্ছি।
এ ব্যাপারে অভিযুক্ত প্রধান শিক্ষক মহররম হোসেন জানান, আমার বিরুদ্ধে তারা মিথ্যা অভিযোগ করছেন। আমি যা করেছি তা মাননীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নির্দেশেই করেছি। এখানে আমার কিছুৃ করার নেয়। তাদের কথা মতো আমি এলাকায় ব্যাপক প্রচার করিনি।
এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফারুক আহম্মেদ জানান, বড়গাংদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচনের জন্য তফসীল ঘোষনা করা হয়েছে। চারটি সদস্য পদে চারজন মনোনয়ন পত্র সংগ্রহ করায় নির্বাচন অনুষ্ঠিত হবে না। তবে আমি এলাকায় ব্যপক প্রচারের জন্য প্রধান শিক্ষককে নির্দেশ দিয়েছিলাম। তিনি আরো জানান, প্রধান শিক্ষক আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছেন।
দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌফিকুর রহমান জানান, অভিভাবকরা কয়েকদিন অভিযোগ দিয়েছে। এ ব্যাপারে তদন্ত চলছে। বুধবার তদন্ত কমিটির প্রতিবেদন দেওয়ার কথা থাকলেও প্রতিবেদন দাখিল করেনি। অভিযোগ প্রমানিত হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
এ ব্যাপারে কুষ্টিয়া জেলা শিক্ষা অফিসার এস.এম ছায়েদুর রহমান জানান, অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category