,

দুঃস্থদের চাল সুস্থ চেয়ারম্যানের পেটে!

নিজস্ব প্রতিবেদক: দেশজুড়ে যখন দুঃস্থদের চাল নিয়ে তুঘলকি কান্ড চলছে ঠিক তখনই দুঃস্থদের ত্রিশবস্তা চাল রাতের আধারে চলে গেছে সুস্থ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের পেটে। অবিশ্বাস্য হলেও সত্য ,রাজধানীর কোল ঘেষা ঢাকা জেলার সাভার উপজেলার আমিন বাজার ইউনিয়নে এ ঘটনা ঘটেছে।

দুঃস্থ মহিলাদের জন্য কাজের বিনিময়ে খাদ্য কর্মসুচির আওতায় আমিনবাজার ইউনিয়নে দুঃস্থ দেড় শতাধিক মহিলার মাঝে এ ত্রিশ বস্থা চাল বিতরনের জন্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যলয় থেকে গত মাসের মাঝামাঝি সময় এই চাল বরাদ্দের জন্য নিয়ে এসে আমিনবাজার ইউনিয়ন পরিষদের গোডাউনে রাখা হয়। নভেম্বর মাস শেসে ডিসেম্বরে প্রথম সপ্তাহে এ চাল দুঃস্থ মহিলাদের মাঝে বিতরনের কথা ছিলো। কিন্তু এর আগে আমিনবাজার ইউনিয়নের চেয়ারম্যার আনোয়ার হোসেনের নির্দেশে ৩০ বস্তা চাল ছোট একটি পিকআপে করে নিয়ে গিয়ে মোহম্মাদপুর কৃষিমার্কেটের এক আরতদারের কাছে বিক্রি করে দেয়।

রোববার এ খবর জানাজানি হলে,ইউনিয়ন পরিশদের সচিব আফজাল হোসেন তারাতারি করে দুঃস্থ মহিলাদের মাঝে নগত টাকা দিয়ে মাষ্টাররোল ফরমে টিপসই নিয়ে বিদায় করে দেয়ার কথা বললেও ভুক্তভোগি আছিয়া বেগম জানায়, তাকে তিন শ টাকা দিয়ে ইউপি কার্যলয় থেকে বের করে দেয়, ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেনের লোকজন। কাগজে স্বাক্ষর টিপসই দিতে চাইলে সচিব আফজাল তাকে বলেন, তোমার টিপ দেয়া হয়ে গেছে তুমি টাকা নিয়ে বাড়ি যাও।

এব্যাপারে আমিনবাজার ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসেনের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি ইউনিয়ন পরিষদের সচিবের সাথে কথা বলবে বলে ফোন কেটে দেন।ইউনিয়ন পরিষদের সচিব আফজাল হোসেন এবিষয়ে বলেন, চেয়ারম্যানের ইচ্ছা মতো সব কিছু হয় , উনি যা বলেন তাই তো পালন করতে হবে।

চাল বিক্রির বিষয়ে জানতে চাইলে তিনি বলে, দু:স্থ লোকের চাল যারা বিতরন করেন তারাই বলতে পারবেন ত্রিশ বস্থা চাল কোথায় গেছে।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category