,

দিনাজপুরে ৩ মনোনয়নপত্র বাতিল

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর জেলা পরিষদ নির্বাচনে তিনটি মনোনয়নপত্র বাতিল হয়েছে। এর মধ্যে চেয়ারম্যান পদে একটি এবং সাধারণ সদস্যের দুটি। মনোনয়নপত্র বাছাইয়ের প্রথম দিন আজ রবিবার এ তথ্য জানিয়েছে জেলা প্রশাসক মো. মীর খায়রুল আলম।

তিনি জানান, চেয়ারম্যান পদে দুইজন প্রার্থীর মধ্যে একটি বাতিল, সংরক্ষিত নারী সদস্যের পাঁচটি ওয়ার্ডে ১৬ জনের মধ্যে সবগুলোই বৈধ ও সাধারণ সদস্যের ১৫টি ওয়ার্ডে ৫১ জন প্রার্থীর দুটি বাতিল এবং ৪৯টি বৈধ মনোনয়নপত্র।

চেয়ারম্যান পদে দুইজন প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী বিরল উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোকাররম হোসেন মোকার মনোনয়নপত্রের হলফনামায় স্বাক্ষর না থাকায় তা বাতিল হয়। ফলে দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের বর্তমান প্রশাসক মো. আজিজুল ইমাম চৌধুরী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন। তবে মোকাররম হোসেন মোকা আপিল করার সম্ভাবনা রয়েছে।

১১ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন এবং ১২ ডিসেম্বর প্রতীক বরাদ্দ করা হবে বলে জানা গেছে। নির্বাচন কমিশনের ঘোষিত তফশিল অনুযায়ী, আগামী ২৮ ডিসেম্বর সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে।

জেলার ১৩টি উপজেলা, ৯টি পৌরসভা ও ১০২টি ইউনিয়নে মোট ভোটার এক হাজার ৪৭১ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক হাজার ১২৬ জন এবং নারী ভোটার ৩৪৫ জন। ১৫টি ওয়ার্ডে ১৫টি ভোটকেন্দ্রের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category