,

কুষ্টিয়ায় জাসদ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল : জয়ের পথে আ.লীগ

বেলাল হোসেনঃ কুষ্টিয়া জেলা পরিষদ নির্বাচনে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ (ইনু) মনোনীত চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে জেলা নির্বাচন কমিশন।

ঘোষিত তফশিল অনুযায়ী শনিবার সকালে যাচাই-বাছাইকালে চেয়ারম্যান প্রার্থী জেলা জাসদের সভাপতি হাজি গোলাম মহসিনের মনোনয়ন বাতিল করা হয়। তবে জাসদ প্রার্থীর দাবি ষড়যন্ত্রমূলকভাবে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এদিকে যাচাই-বাছাইয়ে জেলা জাসদের সভাপতি হাজি গোলাম মহসিনের মনোনয়নপত্র বাতিল হওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের পথে আওয়ামী লীগ প্রার্থী জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও কুষ্টিয়া জেলা চেম্বার অব কমার্সের সভাপতি হাজি রবিউল ইসলাম।

নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম জানান, চেয়ারম্যান প্রার্থী গোলাম মহসিন জেলা পরিষদের লাইসেন্সধারী ঠিকাদার। বর্তমানে জেলা পরিষদে তার একটি কাজ চলমান রয়েছে। নিয়ম অনুযায়ী জেলা পরিষদের কোনো লাইসেন্সধারী ঠিকাদার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন না। যাচাই-বাছাইকালে জেলা পরিষদের লাইসেন্সধারী ঠিকাদার হিসেবে প্রমাণিত হওয়ায় গোলাম মহসিনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এ ছাড়া দুজন নারী সদস্যের মনোনয়নপত্রও বাতিল হয়েছে বলে জানান এই নির্বাচন কর্মকর্তা।

জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সমর্থিত প্রার্থী জেলা জাসদ সভাপতি গোলাম মহসিন জানান, আসন্ন নির্বাচনে জয় নিশ্চিত জেনেই ষড়যন্ত্রমূলকভাবে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

তিনি দাবি করেন, জেলা পরিষদের লাইসেন্স কয়েক দিন আগেই আমার এক আত্মীয়ের নামে হস্তান্তর করে দিয়েছি এবং তার কপিও জেলা পরিষদের প্রধান নির্বাহী বরাবর পাঠিয়েছি।

তিনি বলেন, আমি আপিল করব। আপিলে সুবিচার না পেলে উচ্চ আদালতে যাওয়া হবে।

এদিকে সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে জানা গেছে, চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার দুজন মনোনয়নপত্র জমা দেন। যাচাই-বাছাইয়ে জেলা জাসদের সভাপতি হাজি গোলাম মহসিনের মনোনয়নপত্র বাতিল হওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের পথে আওয়ামী লীগ প্রার্থী হাজি রবিউল ইসলাম।

 

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category