,

গাজীপুরে ছাত্রদলের বিক্ষোভ

গাজীপুর প্রতিনিধি : গাজীপুর সিটি কর্পোরেশনের (জিসিসি) মেয়র (সাময়িক বরখাস্ত) ও বিএনপি’র ভাইস চেয়ারম্যান কারাগারে বন্দি অধ্যাপক এম এ মান্নানকে সকল মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে গাজীপুর মহানগর ছাত্রদলের নেতাকর্মীরা।

বুধবার বেলা ১২টায় কাজী আজিমউদ্দিন কলেজের জিএস সোহেল রানার নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি শহরের শিববাড়ীর মোড় থেকে শুরু শহরের প্রধান প্রধান সড়ক গুলো পদক্ষিণ শেষে গাজীপুর জেলা বিএনপির কার্যালয়ে এসে সংক্ষিপ্ত বক্তব্য ও প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- মহানগর ছাত্রদল নেতা মারজুক আহমেদ আল আমিন, প্রবাল, সাইদ মন্ডল, আবু সালেহ, কামাল আহমেদ, জনি ও আবির শুভ প্রমুখ।

এর আগে মঙ্গলবার সুনির্দিষ্ট অভিযোগ এবং যথাযথ আইনী প্রক্রিয়া ছাড়া গাজীপুর সিটি করপোরেশনের মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এম এ মান্নানকে কারামুক্তির পর জেল গেট হতে নতুন কোনো মামলায় গ্রেফতার না করার জন্য সরকারকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে জেল গেটে নতুন মামলায় গ্রেফতার দেখানো কেন বেআইনি ঘোষণা করা হবে না এই মর্মে রুল জারি করা হয়েছে।

মেয়র মান্নানের করা এক আবেদনের প্রেক্ষিতে মঙ্গলবার বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি শেখ হাসান আরিফ এর সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এই আদেশ দেন। আদেশে স্বরাষ্ট্র সচিব, পুলিশের আইজি, গাজীপুরের ডিসি, পুলিশ সুপার এবং সকল থানার ওসিসহ সংশ্লিষ্ট বিবাদীদেরকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, গত সপ্তাহে দুদকের করা মামলায় মান্নানকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রাখে আপিল বিভাগ। মুক্তি পাওয়ার পূর্ব মুহূর্তে তাকে চাঁদাবাজির মামলায় গ্রেফতার দেখায় গাজীপুর পুলিশ। পরে এই গ্রেফতার দেখানোর বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন মান্নান।

উল্লেখ্য, কারাবন্দি মেয়র মান্নানের বিরুদ্ধে মোট ২৮টি মামলা রয়েছে। তার অবর্তমানে গত বছরের ৮ মার্চ থেকে প্যানেল মেয়র আসাদুর রহমান কিরণ গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category