,

কুষ্টিয়ায় চিকিৎসক হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন

সুজন কর্মকারঃ কুষ্টিয়ায় পল্লী চিকিৎসক হত্যা মামলায় জিয়াউর রহমান জিয়া ও কামরুল ইসলাম নামে দুইজনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। সেই সাথে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।
আজ রবিবার দুপুরে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিজ্ঞ বিচারক রেজা মোঃ আলমগীর হাসান এ রায় প্রদান করেন।
এসময় আসামী জিয়াউর রহমান জিয়া আদালতে উপস্থিত ছিলেন।
কুষ্টিয়া আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, ২০০৬ সালের ১৯ এপ্রিল জেলার দৌলতপুর উপজেলার কোদালিয়া গ্রামের আজিজুল হকের বাড়িতে রোগী দেখতে যান পল্লী চিকিৎসক শহীদুল ইসলাম। পুর্ব শত্রুতার জের ধরে রাস্তা থেকে একই গ্রামের জিয়াউর রহমান জিয়া ও কামরুল ইসলামসহ কয়েকজন তাকে অপহরণ করে। পরে শহীদুল ইসলামকে কুপিয়ে হত্যা করে সন্ধ্যায় কোদালিয়া গ্রামের এক মাঠে তার লাশ ফেলে রাখে। এ ঘটনায় নিহতের বড় ভাই কামরুল ইসলামসহ ১৩জনকে আসামী করে দৌলতপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
স্বাক্ষ্য প্রমানের ভিত্তিতে প্রধান আসামী জিয়াউর রহমান জিয়া ও কামরুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমানীত হওয়ায় আজ বিচারক তাদের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দেন। বাকিদের খালাস দেন বিজ্ঞ আদালতের বিচারক। পরে আদালতে উপস্থিত আসামী জিয়াউর রহমান জিয়াকে জেলা কারাগারে প্রেরণ করা হয়।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category