,

মহাম্মদ আলী জোয়ার্দ্দারকে নিয়ে এলাকাবাসীর স্বপ্ন

ষ্টাফ রিপোর্টার: বাংলাদেশ আওয়ামীলীগ মিরপুর উপজেলা শাখার শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দৈনিক সাগরখালী পত্রিকার প্রকাশক ও সম্পাদক বিশিষ্ট ক্রীড়া ও শিক্ষানুরাগী আলহাজ্ব মহাম্মদ আলী জোয়ার্দ্দারকে কুষ্টিয়া জেলা পরিষদের ৬নং এলাকার সদস্য পদে আমরা দেখতে চায়। তিনি ২০০৯ সালে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করেন এবং প্রায় ৩০ হাজার জনগণের ভোট পান। ২০১৪ সালে ভাইস চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেলেও উপজেলা চেয়ারম্যান প্রার্থী কামারুল আরেফিনের বিজয় নিশ্চিতের জন্য তার মনোনয়ন প্রত্যাহার করে নেন। উদীয়মান এই তরুন নেতা উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট আলহাজ্ব আব্দুল হালিম ও সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিনের নির্দেশে মিরপুর উপজেলা আওয়ামীলীগের সকল ইউনিয়নের দলীয় চেয়ারম্যান এবং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি, সম্পাদকসহ সকল নেতা কর্মীদের পাশে থেকে দলকে সুসংগঠিত করে যাচ্ছে। জাতীয় ও দলীয় দিবস গুলি যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য তিনি সর্বাত্বক উপজেলা আওয়ামীলীগকে সহযোগীতা করে থাকেন।
সম্প্রতি বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মহোদয়ের কুষ্টিয়ার বিশাল জনসভা সফল করার জন্য শারীরিক অসুস্থ্যতা থাকার পরেও উপজেলা আওয়ামলীলীগের সভাপতি, সাধারণ সম্পাদকের নির্দেশে সকল ইউনিয়ন আওয়ামীলীগ নেতা কর্মীদের সাথে যোগাযোগ রক্ষা করে জনসভা সফল করতে কাজ করেছেন। এছাড়াও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কামারুল আরেফিনের নেতৃত্বে ও সহযোগীতায় দলীয় কার্যালয়ের উন্নয়ন ও সৌন্দর্য বৃদ্ধিতে তার পাশে নিরলস ভাবে কাজ করেন এই তরুন নেতা।
শুধু দলীয় কর্মকান্ডই নয় উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক হিসাবে তিনি সফলতার সাথে এই উপজেলাকে ক্রীড়া ক্ষেত্রে জেলার শ্রেষ্ঠ উপজেলা হিসাবে প্রতিষ্ঠিত করেছেন। শিক্ষার মান উন্নয়নে তিনি নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। নিজস্ব অর্থায়নে স্কুল, কলেজ, মাদরাসায় রাস্তা নির্মাণ, বেঞ্চ সরবরাহ, বৈদ্যুতিক ফ্যান, গরিব মেধাবী ছাত্র-ছাত্রীদের উপবৃত্তি প্রদান, ক্রীড়া সামগ্রী বিতরণের জন্য পরপর তিন বার জেলার শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজ কর্মী হিসাবে মনোনিত হয়েছেন।
তিনি মিরপুর প্রেসক্লাবের সভাপতি, সুলতানপুর সিদ্দিকীয়া ফাজিল মাদরাসার সভাপতি, হাজী আব্দুর রশিদ মেমোরিয়াল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, সুলতানপুর জামে মসজিদের সাধারণ সম্পাদক, মিরপুর নতুন বাজার কমিটির সাধারণ সম্পাদকসহ বিভিন্ন প্রতিষ্ঠানে দায়িত্ব পালন করছেন।
সারাদিন তিনি নিজেকে মানুষের কল্যাণে সব সময় নিয়োজিত রাখার কারণে স্ব-স্ব প্রতিষ্ঠান গুলি উন্নতি লাভ করেছেন। ধর্মীয় কাজেও তাকে সব সময় পাশে পাওয়া যায়। প্রতি বছর মিরপুর নতুন বাজার কমিটির উদ্যোগে মিরপুর পাইলট উচ্চ বিদ্যালয় ফুটবল মাঠে বিশাল তাফসিরুল কোরআন মাহফিলের আয়োজন করেছেন।
এছাড়াও এলাকার মসজিদ, মাদরাসা, মক্তব উন্নয়নে তার ব্যাপক অবদান রয়েছে। সর্বপরি তার এ কর্ম তৎপরতার কারণে আমরা মনে করি তরুন সমাজ সেবক আলহাজ্ব মহাম্মদ আলী জোয়ার্দ্দারকে কুষ্টিয়া জেলা পরিষদের ৬ নং এলাকার সদস্য হিসাবে তার কোন বিকল্প নেই। এ তরুন রাজনৈতিক ব্যক্তিকে আরো গতিময় রাজনীতিতে পরিনত করতে বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কুষ্টিয়া সদর আসনের মাননীয় সংসদ সদস্য মাহবুব-উল-আলম হানিফ, জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব সদর উদ্দিন খাঁন, সাধারণ সম্পাদক আজগর আলী, মিরপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এ্যাডঃ আব্দুল হালিম ও সাধারণ সম্পাদক জনপ্রিয় উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিনের দৃষ্টি আকর্ষণ করছি।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category