,

ট্রলি ড্রাইভারদের দৌরাত্ব, অতিষ্ঠ হরিপুর বাসী

এস এম সম্রাট, ষ্টাফ রিপোর্টার: কুষ্টিয়া সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়নের রাস্তায় প্রতিনিয়ত দাপিয়ে বেড়াচ্ছে চার চাকার মরণ যান ট্রলি।

এই সমস্ত ট্রলি প্রতিনিয়ত রাস্তায় বেপরোয়া ভাবে চলাফেরা করছে। কখন কখন দেখা যায় এই সমস্ত ট্রলির ড্রাইভার অধিকাংশই শিশু। যারা কিনা ভ্যান চালানোর দক্ষতা নেই তাদের হাতে এমন ট্রলি চালানো আসলেই ভাবার বিষয়। কখনও কখনও দেখা যায় বাজারসহ বিভিন্ন গুরত্তপূর্ণ জনসমাগমের মধ্যে বেপরোয়া ভাবে তীব্র গতিতে চলতে দেখা যায় এই তিন চাকার মরন যান ট্রলি।

অধিকাংশ ট্রলির ড্রাইভারদের অদক্ষতা, ফিটনেস বিহীন ট্রলি আর তীব্র গতিতে ছুটে চলার জন্য যেকোন সময় ঘটতে পারে বড় ধরনের দূঘটনা। বিগত দিন এমন অনেক দূঘটনা ঘটলেও সেগুলো দেখার যেনো কেউ নেই। আর এই সমস্ত ট্রলিতে প্রায় সময়ই দেখা যায় প্রয়োজনের তুলনায় অতিরিক্ত মালামাল বহন করা। আর এই সমস্ত কারনেই ঝুকিতে রয়েছে স্কুল পড়ুয়া কোমলমতি শিক্ষার্থীরা।

নাম প্রকাশের অনিচ্ছুক কয়েকজন এলাকাবাসী জানান, এই ট্রলির অত্যাচারে রাস্তায় বের হওয়া যায় না। ধুলা-বালি আর এর বিকট শব্দ। আর এর দূর্ঘটনার প্রবনতাও অনেক বেশি।

কয়েকজন শিক্ষার্থী জানান,আমরা ট্রলির জন্য ভয়ে ভয়ে রাস্তায় চলাচল করি। এদের গাড়ীতে ব্রেক, হর্ণ ঠিকমতো নেই। সেই সাখে দ্রুত গতিতে চালায়।

হরিপুরের রাস্তা এমনিতেই চলাচলের অযোগ্য সেখানে এমন তিন চাকার মরণ যান ট্রলির দৌরাত্ব  হরিপুর বাসীর সুশিল সমাজের কাছে বড় দুঃচিন্তার বিষয় হয়ে দাড়িয়েছে।

তাই বিষয়ে দ্রুত পদক্ষেপ গ্রহণ করবেন বলে দাবী এলাকবাসীর।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category