,

মানুষের জন্য আইন, আইনের জন্য মানুষ নয়

ডেক্স নিউজ: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, মানুষের জন্য আইন। আইনের জন্য মানুষ নয়। তাই আইনের শাসন প্রতিষ্ঠায় সবাইকে সচেষ্ট থাকতে হবে।

আইনজীবীদের প্রতি অনুরোধ জানিয়ে রাষ্ট্রপতি বলেন, অসহায় বিচার প্রার্থীর মামলা বিনা পারিশ্রমিকে নিষ্পত্তি করবেন। দেখবেন এর ফলে সমাজের চেহারা পাল্টে যাবে।

রোববার সকাল ১১টায় টাঙ্গাইল অ্যাডভোকেট বার সমিতির ১২৫ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, আইন হলো ইঁদুর মারার কলের মতো। এর শরণাপন্ন হওয়া খুবই সহজ, কিন্তু এর থেকে বের হওয়া ততো সহজ নয়। তাই দেশের ধনী-গরিব সবাই যাতে আইনের সমান অধিকার পেতে পারে সে লক্ষ্যে আইনজীবীদের অগ্রণী ভূমিকা রাখতে হবে।

আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকা দেশের প্রতিটি নাগরিকের নৈতিক দায়িত্ব। কিন্তু আইনের বেড়াজালের কথা ভেবে অনেকেই আইনের আশ্রয় নিতে ভয় পায় বলেও উল্লেখ করেন রাষ্ট্রপতি।

টাঙ্গাইল অ্যাডভোকেট বার সমিতির সভাপতি মো. মুলতান উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক ফজলুর রহমান খান ফারুক এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category