,

কুষ্টিয়ায় ওসির বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

সুজন কর্মকার: কুষ্টিয়ায় এক কৃষককে বাড়ি থেকে ধরে নিয়ে গিয়ে সন্ত্রাসী বানিয়ে ক্রসফায়ারে হত্যার অপরাধে ওসিসহ তিন পুলিশ সদস্যের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছেন আদালত।
আজ রবিবার কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক মিজানুর রহমান এ গ্রেফতারী পরোয়ানা জারি করেন।
পরোয়ানা জারিকৃত তিন পুলিশ সদস্য হচ্ছেন- কুষ্টিয়ার ইসলামী বিশ^বিদ্যালয় থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন, এস আই রবিউল ইসলাম ও কনস্টেবল ফারুক হোসেন।
আদালত সূত্রে জানা গেছে, ২০০৭ সালের ১৯ জানুয়ারি কৃষক দাউদ হোসেনকে তার নামে মামলা আছে বলে নিজ বাড়ি থেকে এই তিন পুলিশ সদস্য ধরে নিয়ে আসে। ক্রসফায়ারে হত্যা করার ভয় দেখিয়ে তার কাছে মোটা অংকের টাকা দাবি করে। দাউদের পরিবার টাকা দিতে অস্বীকৃতি জানালে পর দিন ২০ জানুয়ারি কৃষক দাউদ হোসেনকে সন্ত্রাসী বানিয়ে ক্রসফায়ারে হত্যা করে পুলিশ।
এ হত্যাকান্ডের ঘটনায় ইসলামী বিশ^বিদ্যালয় থানা পুলিশ আদালতে এফআরটি দাখিল করে। নিহত দাউদ হোসেনের স্ত্রী রোমেছা খাতুন বাদী হয়ে পুলিশের দেওয়া এফআরটির বিরুদ্ধে নারাজি পিটিশন দাখিল করেন।
পরবর্তীতে নিহত দাউদ হোসেনের স্ত্রী রোমেছা খাতুন আদালত ওসিসহ তিন পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে হত্যা মামলা দায়ের করেন।
জুডিশিয়ালসহ তিন দফা তদন্ত শেষে সিআর ৯৬/১৬ নং মামলা হিসেবে আদালতে বিচার কার্যক্রম শুরু হলে আদালত আজ রবিবার ওসিসহ তিন পুলিশ সদস্যের বিরুদ্ধে এই গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category