,

কুষ্টিয়ায় ডিজিটাল সেন্টারের মাসিক পর্যালোচনা সভা

ষ্টাফ রিপোর্টার : কুষ্টিয়ায় ইনোভেশন টিমের মাসিক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন কুষ্টিয়া জেলা প্রশাসক মো. জহির রায়হান।
এসময় তিনি সভায় জেলা ও উপজেলাব্যাপী চলমান, সমাপ্তকৃত ও পাইলটিং উদ্ভাবনী উদ্যোগগুলোর উপর গুরুত্বারোপ করেন এবং কুষ্টিয়া জেলাকে ভিক্ষুকমুক্তকরণে উদ্যোগী হওয়ার পরামর্শ প্রদান করেন।
এছাড়াও সকল বিভাগের কর্মকর্তাগণ নিজ নিজ সেক্টরের ইনোভেশনগুলো সংশ্লিষ্ট উপজেলা ইনোভেশন টিম ও জেলা ইনোভেশন টিম এর তত্ত্বাবধানে যথাসময়ে বাস্তবায়ন করার নির্দেশ প্রদান করেন এবং কর্মপরিকল্পনা প্রণয়ন ও সার্বিক কার্যক্রম নিয়ে বিভিন্ন দিকনির্দেশনা দেন। সভায় উপস্থিত ছিলেন জেলা ইনোভেশন কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক, শিক্ষা ও আইসিটি) মোঃ মুজিব-উল-ফেরদৌস, স্থানীয় সরকারের উপ-পরিচালক আনার কলি মাহবুব, ব্যাংক এশিয়ার ভাইচ প্রেসিডেন্ট আহসানুল আলম, কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইবাদত হোসেন, কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহেলা আক্তার, খোকসা উপজেলা নির্বাহী কর্মকর্তা রেবেকা খান, মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমান, ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তি মণি চাকমা, দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌফিকুর রহমানসহ, সকল উপজেলা সহকারী কমিশনার (ভূমি)গণ এবং সকল জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাগণ।
উল্লেখ্য, কুষ্টিয়া জেলায় সামগ্রিকভাবে মোট উদ্ভাবনী উদ্যোগের সংখ্যা ১০২ টি, এছাড়াও জেলা প্রশাসকের কার্যালয়ের শাখাগুলো হতেও ভারপ্রাপ্ত কর্মকর্তাদের নিকট হতে উদ্ভাবনী আইডিয়া সৃজিত হয়েছে এবং অত্র জেলার ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা ও সচিবদের নিকট হতেও উদ্ভাবনী প্রয়াস সৃজনের কাজ বাস্তবায়নাধীন রয়েছে।
পরে ইউনিয়ন ডিজিটাল সেন্টারের মাসিক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় সকল উপজেলা সহকারী প্রোগ্রামার, টেকনিশিয়ান, ইউনিয়ন পরিষদ সচিব ও ইউডিসি উদ্যোক্তাগণ উপস্থিত ছিলেন।
এসময় ব্যাংক এশিয়ার আয়োজনে জেলার ৬টি ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের মাঝে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category