,

কুষ্টিয়ায় ভাই ফোঁটা উৎসব পালন

গোলাম কিবরিয়া মাসুমঃ কুষ্টিয়ায় ভাই ফোঁটা উৎসব পালন করা হয়েছে।
এছাড়া আজ মঙ্গলবার দিনব্যাপী হিন্দু সম্প্রদায়ের প্রতিটি ঘরে ঘরে বোনেরা ভাইদের ফোঁটা উৎসব পালন করছে।
সোমবার রাত ৮ টায় জ্যোতি ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের উদ্যোগে কুষ্টিয়া শহরের থানাপাড়াস্থ জ্যোতি ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের কার্যালয়ে এ ভাই ফোঁটা উৎসব পালন করা হয়।
এ উপলক্ষে জ্যোতি ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের কার্যালয় প্রদীপ জ্বালিয়ে আলোকসজ্জা করা হয়। অন্ধকার-কুসংস্কার দূর করতে প্রদীপ জ্বালিয়ে আলোকিত করা হয় আঙিনা। জ্যোতি ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের নির্বাহী প্রধান সৈয়দা হাবীবা কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলীসহ বিভিন্ন ব্যাক্তিকে ভাই ফোঁটা দেন এবং হাতে রাখী পড়িয়ে দেন। ধান, দুবলা সহ বিভিন্ন দ্রব্যাদী দিয়ে সাজানো হয় ডালা।
বাজানো হয় শঙ্খ ও উলুর ধ্বণী। এ সময় ভাই ফোঁটা উৎসবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল বায়েছ মিয়া, কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলী, দৈনিক বাংলাদেশ বার্তা ও বিটিভি’র প্রতিনিধি সাংবাদিক আবদুর রশিদ চৌধুরী, বাসস’র প্রতিনিধি সাংবাদিক নূর আলম দুলাল, কুষ্টিয়া ফটোগ্রাফি সোসাইটির সভাপতি খলিলুর রহমান, জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ কুষ্টিয়া জেলা শাখার সভাপতি আলম আরা জুঁই, বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসমা জাহান মিরু, পাখি বিশেষজ্ঞ এস আই সোহেল প্রমুখ।

 

[metaslider id=289]

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category