,

মিরপুরে প্রতিমন ১ হাজার ৪০ টাকা দরে ধান ক্রয়ের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:
কুষ্টিয়ার মিরপুরে কৃষকের কাছ থেকে ধান কিনেছেন জেলা প্রশাসক আসলাম হোসেন। মিরপুর উপজেলায় কৃষকের মুখে হাসি ফুটাতেই তার এই উদ্যোগ। মিরপুর উপজেলা চত্বরে খাদ্য বিভাগের কর্মকর্তাদের নিয়ে বৃহস্পতিবার সকালে এই ধান ক্রয়ের উদ্বোধন করা হয়।

এসময় কৃষকদের কাছ থেকে ২৬ টাকা কেজি দরে ১ হাজার ৪০ টাকা মন হিসেবে একেজন কৃষকের কাছ থেকে ১ টন করে ধান ক্রয় করা হয়।

এ সময়ে প্রধান অতিথির বক্তব্যে দূর্নীতি দমন কমিশনের কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলাম বলেন, বর্তমান সরকার কৃষি ও কৃষক বান্ধব। কৃষকের উন্নয়নে সরকার নিরলশভাবে কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, স্বচ্ছতার ভিত্তিতে সরকারী সিদ্ধান্ত সমূহ বাস্তবায়নে দূর্নীতি দমন কমিশন কাজ করে যাচ্ছে।

এ সময়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিন, দূর্নীতি দমন কমিশনের খুলনা বিভাগীয় কার্যালয়ের পরিচালক আব্দুল গফ্ফার, অতিরিক্ত পুলিশ সুপার আজাদুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম জামাল আহমেদ, এনডিসি এ বি এম আরিফুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা রমেশ চন্দ্র ঘোষ, জেলা খাদ্য নিয়ন্ত্রক শাহনেওয়াজ, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ইশরাত জাহানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এ সময়ে প্রশাসক আসলাম হোসেন বলেন, সরকার ধানের যে মূল্য নির্ধারণ করেছে সেই মূল্যে যেন কৃষকের কাছ থেকে সরাসরি ধান কিনতে পারি সেটা নিশ্চিত করা এর উদ্দেশ্যে। প্রধানমন্ত্রী চেয়েছেন, কৃষকরা যেন খুশি থাকেন। তাদের মুখে যেন হাসি ফুটে উঠে। কৃষকেরা যেন ধানের দাম পান ও প্রকৃত কৃষক সরকারের কাছে ধান বেচতে পারেন সে জন্য এই কর্মসুচীর মাধ্যমে কৃষকের কাছ থেকে ধান কেনা হচ্ছে।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category