,

সর্বোচ্চ ভোট পেয়ে চেয়ারম্যান প্রার্থী কামারুল আরেফিন, ভাইস চেয়ারম্যান আবুল কাশেম জোয়ার্দ্দার, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন


জাহিদ হাসান: সর্বোচ্চ ভোট পেয়ে চেয়ারম্যান প্রার্থী কামারুল আরেফিন, ভাইস চেয়ারম্যান আবুল কাশেম জোয়ার্দ্দার, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী বাছাইয়ের লক্ষ্যে কুষ্টিয়ার মিরপুর উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। দলের কেন্দ্রীয় নিদের্শনা মোতাবেক প্রতি পদের জন্য ৩ জনের নাম উল্লেখ করে পাঠাতে হবে। এ উপজেলায় চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন প্রত্যাশী ৪ জন। সে মোতাবেক গণতান্ত্রিক পদ্ধতিতে প্রার্থী বাছাইয়ের লক্ষ্যে গোপন ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ করা হয়। সোমবার দিনব্যাপী উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে উপজেলা অডিটোরিয়ামে উৎসবমুখর পরিবেশে এ বিশেষ বর্ধিত সভা ও প্রার্থীতা বাছাইয়ের লক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। দিনব্যাপী উপজেলা আওয়ামীলীগ, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকগণ প্রার্থীতা বাছাই নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করে। বর্ধিত সভায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাড. আব্দুল হালিমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও খোকসা উপজেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খান। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিনের পরিচালনায় এতে বিশেষ উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক আজগর আলী, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রুহুল আজম, জেলা যুবলীগের সভাপতি রবিউল ইসলামসহ জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দরা।

চেয়ারম্যান পদে

উপজেলা আওয়ামীলীগের কমিটির সদস্য, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকগণের ভোটে মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিন সর্বোচ্চ ১৫৪ ভোট পেয়ে প্রথম হয়ে তৃণমূলের ভোটে আওয়ামীলীগের উপজেলা চেয়ারম্যান প্রার্থী মনোনীত হয়েছেন।

কামারুল আরেফিনের নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাড. আব্দুল হালিম ১৩২ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন। সেই সাথে উপজেলা চেয়ারম্যান পদে জেলা যুবলীগের সভাপতি রবিউল ইসলাম ১৮ ভোট ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রুহুল আজম ০১ ভোট পেয়েছে।

ভাইস-চেয়ারম্যান (পুরুষ)

এদিকে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে মিরপুর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম জোয়ার্দ্দার ১৬৪ ভোট পেয়ে প্রথম হয়ে তৃণমূলের ভোটে আওয়ামীলীগের উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মনোনীত হয়েছেন। আবুল কাশেম জোয়ার্দ্দারের নিটকতম প্রতিদ্বন্দ্বী জেলা যুবলীগের সদস্য মাসুদুর রহমান ৩৭ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন। সেই সাথে উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক রাশেদুজ্জামান ছন্দ ৩২ ভোট, পৌর যুবলীগের আহ্বায়ক হাসানুর রহমান খান তাপস ২২ ভোট, উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আবু তাহা ১৬ ভোট, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক শাকেলুর রহমান বিটু ০৬ ভোট পেয়েছেন।

ভাইস-চেয়ারম্যান (মহিলা)

এদিকে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি শারমিন আক্তার নাসরিন ১২১ ভোট পেয়ে প্রথম হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি মর্জিনা খাতুন ৯০ ভোট পেয়েছেন।

সেই সাথে উপজেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক অ্যাড. মর্জিনা খাতুন ৪২ ভোট এবং ফুলবাড়ীয়া ইউনিয়ন আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক শিরিন শীলা পেয়েছে ২৪ ভোট পেয়েছেন।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category