,

ডাঃ রফিকুল ইসলাম তোতার দাফন সম্পন্ন

কাঞ্চন কুমার : কুষ্টিয়ার প্রথম সনোলজিস্ট এবং সনো ডায়াগনস্টিক সেন্টার লিমিটেড ও সনো হসপিটাল লিঃ এর সনোলজিস্ট ডাঃ রফিকুল ইসলাম (তোতা) আর নেই। তিনি বৃহস্পতিবার রাত ১০টায় ঢাকার স্কয়ার হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন (ইন্নালিল্লাহি…….রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৪ বছর। তিনি ২ পুত্র সন্তানের জনক ছিলেন। কুষ্টিয়া শহরের কাটাইখানা মোড়ের বাসিন্দা। তাঁর গ্রামের বাড়ী কুষ্টিয়ার মিরপুর উপজেলার আমলায়।


শুক্রবার সকালে তার মৃতদেহ কুষ্টিয়ায় নিয়ে আনা হয়। পরে বেলা ১১টার দিকে তার গ্রামের বাড়ী মিরপুর উপজেলার আমলায় নেওয়া হয়। পরে দুপুরে আমলা সরকারী কলেজে প্রাঙ্গনে তার প্রথম জানাযা অনুষ্ঠিত হয়। এরপর তাকে এক নজর দেখার জন্য হাজারো মানুষের ঢল নামে কলেজ চত্তরে।


দুপুরে তার জানাযায় অংশ নেন মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক কামারুল আরেফিন, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল গফুর, জাসদ কেন্দ্রিয় নেতা মহাম্মদ আব্দুল্লাহ, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সহ-সভাপতি ও সাবেক শিক্ষক কৃষ্ণ পদ হালদার, উপজেলা জাসদের সাধারন সম্পাদক আহাম্মদ আলী, আমলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মালিথা, সাবেক চেয়ারম্যান ডাঃ রফিকুল ইসলাম, সদরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল হক রবি, সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হক, আমলাসদরপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাজ্জেল হোসেন, সাবেক প্রধান শিক্ষক মকবুল হোসেন, মেহেরপুর তাহের ক্লিনিকের মালিক ডাঃ তাহের সিদ্দিকী, আমলা পুলিশ ক্যাম্পের ইনচার্জ বাবুল হোসেন, তার আত্মীয়-স্বজন, বন্ধু, সুবাকাঙ্খী, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, আমলা প্রেসক্লাবের নেতৃবৃন্দসহ সর্বস্তরের জনগণ অংশ নেন।


পরে বিকেলে তার দ্বিতীয় জানাযা অনুষ্ঠিত কুষ্টিয়া পৌর ঈদগাহ ময়দানে। সেখানে তার জানাযা শেষে তাকে পৌর কবরস্থানে দাফন করা হয়।
জানাগেছে, তিনি কোরাল ইনফেকশনে আক্রান্ত হয়ে ৮ মার্চ থেকে ঢাকা স্কয়ার হসপিটাল এ চিকিৎসাধীন ছিলেন।
তিনি তার কর্মজীবনে আকাশ ছোয়া সুনাম অর্জন করেছে। একজন ভালো ডাক্তারের পাশাপাশি তিনি একজন সমাজসেবক ও দানশীল ব্যক্তি ছিলেন। তিনি তার নিজ অর্থায়নে গ্রামের বাড়ী আমলায় একটি এতিমখানা চালাতেন এবং কুষ্টিয়াতে আরেকটি এতিমখানা চালাতেন। নিজ এলাকায় বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদানের এক অমূল্য দৃষ্টান্ত দেখিয়েছিলেন। তার এ অকাল মৃত্যুতে বিভিন্ন মহলের লোকজন গভীর শোক প্রকাশ করেছেন।
অপরদিকে কুষ্টিয়ার প্রথম সনোলজিস্ট এবং সনো ডায়াগনস্টিক সেন্টার লিমিটেড ও সনো হসপিটাল লিঃ এর সনোলজিস্ট ডাঃ রফিকুল ইসলাম তোতার মৃত্যুতে বাংলাদেশ সরকারের মাননীয় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু শোক প্রকাশ করেছেন।

Facebooktwitterlinkedinyoutube
Facebooktwitterredditpinterestlinkedin


     More News Of This Category